চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১

ঈদে কুমিরা- গুপ্তছড়া নৌরুটে চলবে বেঙ্গল গ্রুপ ও ভয়েজ এন্ড ক্রুজের জাহাজ

প্রকাশ: ২০১৯-০৫-২১ ১২:২৬:০৯ || আপডেট: ২০১৯-০৫-২১ ১২:২৬:২৯

নয়ন: আসন্ন ঈদ মৌসুমে বিআইডব্লিউটিসির নির্দেশনা মোতাবেক ভয়েজ এন্ড ক্রুজ লিমিটেড ও বে অব বেঙ্গল গ্রুুপ ট্যুরিজমের যৌথ পরিচালনায় কুমিরা-গুপ্তছড়া নৌ-রুটে আসন্ন বর্ষা মৌসুমে নিরবিচ্ছিন্ন যাত্রী পারাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সিদ্ধান্ত মোতাবেক এলসিটি কাজল নৌযানটির মেরামত কাজ অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, রিভার ট্রায়ালে নৌ-যানটি যথেষ্ট RPM বাকি রেখে, স্রোতের অনূকুলে প্রায় ৮/৯ নটিক্যাল মাইল গতি উঠাতে সক্ষম হয়েছে। যা আরো বাড়বে নিয়মিত চলাচলে।

সম্ভাব্য ২৫ রমজানকে সামনে রেখে এক ঘন্টার সার্ভিসকে টার্গেটে রেখে এগিয়ে চলছে ইঞ্জিন মেরামতের কাজের প্রক্রিয়া। নৌ-যানটির নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে এর একটি জেনারেটর রিপ্লেস করে উচ্চক্ষমতা সম্পন্ন জেনারেটর সংযোজন করে কুমিরা-গুপ্তছড়া নৌ রুটে আসন্ন ঈদ স্পেশাল সার্ভিসে জন্য প্রস্তুত করা হচ্ছে।

গত বছর থেকেই এক মাত্র এল সি, টি কাজল জাহাজ দিবা সার্ভিস হিসেবে টেকনাফ সেন্টমার্টিন ও কুমিরা গুপ্তছড়া নৌ রুটে তুমুল জনপ্রিয়তা লাভ করেছে ।

এ অবস্থায় জনপ্রিয়তা ধরে রাখতে সন্তোষজনক সার্ভিস স্পীড, উন্নত সেবা এর বিকল্প নেই বলে মনে করেন সংশ্লিষ্টরা। এল সি টি কাজল জাহাজ দিয়ে আরো কম সময়ে আরো উন্নত যাত্রীসেবার দিতে পারবে বলে প্রত্যাশা করেন তারা।

ট্যাগ :