চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

চট্টগ্রামে ঈদযাত্রাকে কেন্দ্র করে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

প্রকাশ: ২০১৯-০৫-২২ ১১:৪৩:০০ || আপডেট: ২০১৯-০৫-২২ ১১:৪৩:০০

সিটিজি নিউজ: আসন্ন ঈদযাত্রাকে কেন্দ্র করে নয়টি আন্তঃনগর ও দুটি স্পেশাল ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে চট্টগ্রাম রেল স্টেশনের ১০টি কাউন্টারে। ২২ মে, বুধবার সকাল ৯টা থেকে চট্টগ্রাম রেল স্টেশনে আগাম টিকিট বিক্রি শুরু হয়।

রেলওয়ে সূত্র জানায়, ২২ মে, বুধবার প্রথম দিন দেয়া হচ্ছে ৩১ মে’র অগ্রিম টিকিট। অ্যাপস সহ প্রায় ১২ হাজার টিকিট দেয়া হবে। ২৩ মে দেওয়া হবে ১ জুনের টিকিট, ২৪ মে দেওয়া হবে ২ জুনের টিকিট, ২৫ মে দেওয়া হবে ৩ জুনের টিকিট এবং ২৬ মে দেওয়া হবে ৪ জুনের টিকিট।

এছাড়া ফেরত যাত্রীদের জন্য ২৯ মে দেওয়া হবে ৭ জুনের টিকিট, একইভাবে ৩০ ও ৩১ মে এবং ১ ও ২ জুন দেওয়া হবে যথাক্রমে ৮, ৯, ১০ ও ১১ জুনের টিকিট।

চট্টগ্রাম রেল স্টেশন থেকে যেসব ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে সেগুলোর মধ্যে ৯টি আন্তঃনগর। সেগুলো হচ্ছে- সুবর্ণ, তূর্ণা, গোধূলি, মেঘনা, মহানগর, সোনার বাংলা, পাহাড়ীকা, উদয়ন এবং বিজয়। এছাড়া এবার ঈদে রেলওয়ের পূর্বাঞ্চলের যাত্রীদের যাতায়াতের জন্য বরাদ্দ রাখা হয়েছে এক জোড়া বিশেষ ট্রেন। ট্রেন দুটি চট্টগ্রাম-চাঁদপুর রুটে চলাচল করবে। সবগুলো রুটে প্রতিদিন ১২ হাজার টিকিট বিক্রি করা হবে।

পরিবহন বিভাগ সূত্রে জানা গেছে, সুবর্ণ এক্সপ্রেস প্রতিদিন সকাল সাতটায়, মহানগর এক্সপ্রেস ১২টা ৩০ মিনিটে, গোধূলী বিকেল ৩টায়, সোনার বাংলা বিকেল ৫টায়, মেইল এক্সপ্রেস রাত সাড়ে ১০টায়, তূর্ণা এক্সপ্রেস রাত ১১টায় চট্টগ্রাম ছেড়ে যাবে।

টিকিট সংগ্রহ করতে মঙ্গলবার মধ্যরাত থেকেই অগ্রিম টিকিট প্রত্যাশীরা টিকিটের জন্য স্টেশনে জড়ো হতে শুরু করেন। টিকিটি বিক্রি শুরুর আগে থেকেই প্রতিটি কাউন্টারের সামনে যাত্রীরা দীর্ঘ লাইন দেখা যায়।

চট্টগ্রাম রেল স্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, রেলওয়ের পূর্বাঞ্চল থেকে প্রতিদিন ১২ হাজার টিকিট দেওয়া হবে। রেলওয়ের অ্যাপসে ৫০ শতাংশ অর্থাৎ ৬ হাজার টিকিট ও বাকি ৬ হাজার টিকিট রেলস্টেশনে দেওয়া হবে। এরমধ্যে ভিআইপি টিকিটও রয়েছে।

ট্যাগ :