চট্টগ্রাম, , মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০

নগরবাসী সরকারের ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে : সিটি মেয়র

প্রকাশ: ২০১৯-০৬-১৬ ১৭:৪৩:৪২ || আপডেট: ২০১৯-০৬-১৬ ১৭:৪৩:৪২

নিজস্ব প্রতিবেদক: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মান আন্দোলনের দৃশ্যমান রূপ ডিজিটাল সেন্টার স্থাপন। বর্তমানে মহানগরের ১৯টি ওয়ার্ড কার্যালয়ে ডিজিটাল সেন্টার স্থাপন করা হয়েছে। ধারাবাহিক ভাবে ৪১টি ওয়ার্ড কার্যালয়ে এই ডিজিটাল সেন্টার স্থাপন করা হবে। তাছাড়া সরকারের এ টু আই প্রজেক্টের আওতায় চট্টগ্রাম মহানগরে প্রায় ২’শর অধিক ডিজিটাল সেন্টার স্থাপন করা হয়েছে। আজ নগরবাসী সরকারের ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে।

১৬ জুন, রোববার দুপুরে ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ড কার্যালয়ে ডিজিটাল সেন্টার স্থাপনের সময় উদ্বোধনী বক্তব্যে এসব কথা বলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি পাথরঘাটা ওয়ার্ড কার্যালয়ে স্থাপিত এই অনলাইন সেবা কেন্দ্র উদ্বোধন করেছেন। এই সেন্টারের মাধ্যমে ওয়ার্ড এলাকাবাসী জন্ম নিবন্ধন, পাসপোর্ট আবেদন, হজ্ব যাত্রীদের প্রাক নিবন্ধন, পুরানো বা হারানো ভোটার তথ্য, মোবাইল ব্যাংকিং, ই-টিকেটিং ও এজেন্ট ব্যাংকিংসহ কম্পিউটার কার্যক্রম সংশ্লিষ্ট সকল সেবা পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে কাউন্সিলর ইসমাইল বালির সভাপতিত্বে নগর আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা সম্পাদক দেবাশীষ গুহ বুলবুল, পাথর ঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক আফছার উদ্দিন, যুগ্ম আহবায়ক ফজলে আজিজ বাবুল, আনিসুর রহমান, আশফাক আহমেদ, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব প্রমুখ বক্তব্য রাখেন।

ট্যাগ :