চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

রাঙ্গুনিয়ায় চোলাই মদ সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশ: ২০১৯-০৬-১৭ ১৮:৩৩:৩৫ || আপডেট: ২০১৯-০৬-১৭ ১৮:৩৩:৩৫

রাঙ্গুনিয়া প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়া থেকে ১২০ লিটার চোলাই মদসহ উত্তম দে (৪৮) নামক এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে রাঙ্গুনিয়া থানা পুলিশ। ১৭ জুন, সোমবার ভোররাত সাড়ে ৫টার দিকে উপজেলার পদুয়া ইউনিয়নের পশ্চিম খুরুশিয়া পেকুয়া পাড়ায় উকিল চাকমার ঘরের সামনে খালের পাড় থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী উপজেলার পদুয়া ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড গীতাপাড়া সাধন মেম্বার বাড়ির তেজেন্দ্র দে ওরপে ননাইয়া দে’র পুত্র। সে পেশাদার মাদক ব্যবসায়ী বলে জানায় স্থানীয়রা।

স্থানীয় সূত্র আরো জানায়, দীর্ঘদিন ধরে বান্দরবান সহ বিভিন্ন উপজাতীয় পাড়ায় উৎপাদিত চোলাই মদ উপজেলার পদুয়া ইউনিয়ন দিয়ে রাঙ্গুনিয়া সহ সারা চট্টগ্রামের বিভিন্ন স্থানে পাচার করা হয়।

পাচার কালে এসব চোলাই মদ পদুয়া, শিলক, সরফভাটা, গোডাউন, চন্দ্রঘোনা ফেরিঘাট সহ বিভিন্ন স্থানে বেশ কয়েকবার জব্দ হয়েছিল। এসময় বেশ কয়েকজন গ্রেফতার হলেও তারা জামিনে বের হয়ে পুনরায় মাদক ব্যবসায় চালিয়ে যায় বলে জানা যায়।

রাঙ্গুনিয়া থানার উপপরিদর্শক (এসআই) ইসমাঈল হোসেন জুয়েল জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ওই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে পেশাদার মাদক ব্যবসায়ী উত্তম দেকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ৬টি প্লাস্টিকের বস্তায় প্রতিটিতে রাখা ২টি করে পলি ব্যাগে ১০লিটার করে ২০লিটার, ৬টি বস্তায় মোট ১২০ লিটার চোলাই মদ জব্দ করা হয়।

জানা যায়, সে এসব চোলাই মদ চট্টগ্রাম শহরে নেওয়ার জন্য ওই স্থানে অবস্থান করছিল তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে ১৭ জুন, সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

ট্যাগ :