চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

নয়ন বন্ডকে কেউ পেছন থেকে লালন পালন করেছে, ক্রিমিনাল বানিয়েছে : হাইকোর্ট

প্রকাশ: ২০১৯-০৭-০৪ ১৪:১৯:৩০ || আপডেট: ২০১৯-০৭-০৪ ১৪:১৯:৩০

ডেস্ক রিপোর্ট: ‘আমরা বিচার বর্হিভূত হত্যাকাণ্ড পছন্দ করি না। নয়ন বন্ড একদিনে তৈরি হয়নি। তাকে কেউ পেছন থেকে লালন পালন করেছে, ক্রিমিনাল বানিয়েছে।’

বৃহস্পতিবার ৪ জুলাই রাষ্ট্রপক্ষ থেকে রিফাত হত্যা মামলার অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হলে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চ এ মন্তব্য করেন।

এর আগে নির্দেশ অনুযায়ী বরগুনার ডিসি ও এসপির পাঠানো প্রতিবেদন আদালতে উপস্থাপন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার। ওই প্রতিবেদনে বলা হয়, রিফাত হত্যার সঙ্গে জড়িত এজাহারভুক্ত এখন পর্যন্ত পাঁচ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। আর সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার আছেন চারজন।

প্রতিবেদনে আরও বলা হয়, আসামি ধরতে অভিযান চালানোর সময় পুলিশের উপর অতর্কিত হামলা চালালে পুলিশ আত্মরক্ষার্থে গুলি করতে বাধ্য হয়। পরে গোলাগুলি থেমে গেলে পুলিশ সেখান থেকে নয়ন বন্ডের লাশ শনাক্ত করে। এ পর্যায়ে হাইকোর্ট উপরোক্ত মন্তব্য করেন।

এর আগে গত ২৭ জুন হাইকোর্টের একই বেঞ্চ রিফাত হত্যা মামলার আসামিরা যাতে দেশত্যাগ না করতে পারে সেজন্য সীমান্তে রেড এলার্ট জারি করার নির্দেশ দেন। ওইদিন প্রকাশ্যে রিফাত হত্যার ঘটনা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন উপস্থাপন করা হলে হাইকোর্ট ওই আদেশ দেন।

একই সঙ্গে আদালত সেদিন বলেছিলেন, ‘এ বিষয়ে আমরা কোনো রুল ইস্যু করব না। তবে মামলাটি আমাদের নজরদারিতে থাকবে।’ এ বিষয়ে হাইকোর্টে অগ্রগতি জানাতে বললে আজ ওই প্রতিবেদন উপস্থাপন করা হয়।

ট্যাগ :