চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

অবৈধ উচ্ছেদ ও ময়লা আবর্জনা অপসারণ অভিযান শুরু

প্রকাশ: ২০১৯-০৭-১৬ ১৮:৫৪:২১ || আপডেট: ২০১৯-০৭-১৬ ১৮:৫৪:২১

নিজস্ব প্রতিবেদক: নগরীর ইপিজেড থানাধীন ৩৯ নং ওয়ার্ড (আকমল আলী রোডস্থ) দক্ষিণ হালিশহরের মাট্টাল্লা খালের খালের অবৈধ উচ্ছেদ অভিযান ও ময়লা আবর্জনা অপসারণ কার্যক্রম মঙ্গলবার ১৬ জুলাই দুপুরে শুরু হয়ে বিকেল ৬টায পর্যন্ত চলমান থাকে বলে পরিচ্ছন্ন কর্মকর্তা সহদেব সাহা জানিয়েছেন। তিনি আরো জানান, বিগত কয়েকদিন ধরে চলমান অভিযানে এটি সর্ববৃহত অভিযান যা পুরো জুলাই মাস ধরে চলবে।

প্রধান সমস্যা খ্যাত বেপজার দেওয়াল ও জালি, লোহার-রড এবং পানি চলাচলের গতিবন্ধ সহ খালোর মাছে বাশঁ-কাঠ, স্লেব বসিয়ে দোকানী হকারের ময়লা আটকে তীব্র জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে বলে এলাকার স্থায়ী বাসিন্দারা ক্ষোভের সাথে অভিযোগে জানান।

এসময় কাউন্সিলর সুমন জানান, অতি শীঘ্রই খালের সীমানা উদ্ধার করে পানি চলাচলের উপযোগি করে এলাকাবাসী কে জলাবদ্ধতা মুক্ত করতে আমার পরিষদ খুবই নিরালস ভাবে কাজ করে যাচ্ছে। তাতে এলাকাবাসীর সহযোগিতা অবশ্যই প্রয়োজন। আর খালে ময়লা-আবর্জনা ফেল্লে বিশেষ শাস্তি সহ জরিমানার চিন্তা করছে চসিক কর্তৃপক্ষ। আর ড্রেন বা নালার উপর স্লেব বসিয়ে কোন প্রকার দোকান-ঘর, টংদোকান, ছাউনি ঘর করলেই খাল পূর্নাদ্ধার কমিটি(সেনা প্রকল্প-সিডিএ)সদস্যারা কঠিন আইনী পদক্ষেপ নিবেন।

অভিযান কালে চসিক টিম সদস্য ছাড়াও আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর পরিষদ সদস্য মোঃ সেলিম রেজা, হাজী মোঃ সাহাব উদ্দিন,আঃলীগ নেতাএম.এ রউফ.আনোয়ার হোসেন, মিজানুর রহমান, নেছার মিয়া আজিজ, কাঞ্চন মোল্লা,চন্দ্রাশীষ ভট্টাচার্য্য আশিষ,আনোয়ারুল করিম রুশদ, মোঃ আনোয়ার হোসেন, যুবলীগের জামাল উদ্দিন, জামাল হোসেন, আনোয়ার হোসেন, বেলাল, টিপু, অভি, হেলাল, রাসেল শ্রমিক লীগের সোহাগ, ছাত্রলীগের জিসান, ইমন সহ স্থানীয় গন্যমান্যব্যক্তিবর্গ।

উচ্ছেদ অভিযানটি এলাকার আকমল আলী মেইন রোড থেকে ইপিজেডের পকেট গেইট (পশ্চিম) পর্যন্ত চলমান থাকবে। এছাড়া মাঝের রেললাইন দিয়ে দক্ষিন পাশের কাজীরগলি-সিমেন্ট ক্রসিং সংযোগ খালের অবৈধ অংশ উচ্ছেদ চলবে বলে পরিচ্ছন্ন কর্মকর্তা সহদেব সাহা জানিয়েছেন।

ট্যাগ :