চট্টগ্রাম, , বুধবার, ২১ অক্টোবর ২০২০

ঈদকে সামনে রেখে টিকেট নিয়ে ভোগান্তি এড়াতে রেলওয়ের অগ্রিম টিকেট বিক্রি শুরু

প্রকাশ: ২০১৯-০৭-২৯ ১৩:৪১:১৩ || আপডেট: ২০১৯-০৭-২৯ ১৪:১৮:০৫

এ.এস.রানা: ইতিমধ্যে পবিত্র ঈদুল আজহা কে সামনে রেখে ট্রেনের আগাম টিকিট বিক্রির কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার ২৯ জুলাই সকাল নয়টা থেকে ৭ আগস্টের টিকিট বিক্রি করা হচ্ছে। সকাল ছয়টা থেকে আবার অনেকে মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বুক দিয়েছেন বলেও জানা যায়।এদিকে সকাল থেকেই অনেকে এসে লাইনে দাড়িয়ে টিকিট কাটতে দেখা গিয়েছে।

এ ব্যাপারে রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, কাল ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের এবং ২ আগস্ট ১১ আগস্টের অগ্রিম টিকিট দেওয়া হবে। আর এই সুবিধা স্বশরীরে বা মোবাইল এ্যাপেও পাবে। এ্যাপসের ক্ষেত্রে যে অঞ্চল থেকে যাত্রী জার্নি করবে সেখান থেকে টিকেট কাটা ও ডেলিভারি নিতে হবে।চিটাগং থেকে ঢাকায় ফিরতি টিকেট বুকিং দেয়া যাবেনা।

ঈদুল ফিতরের মতো এবারও চট্টগ্রামসহ, ঢাকা ও ঢাকার বাহিরে থেকে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে বলে জানিয়েছে রেলওয়ে। আর মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হবে সকাল ছয়টা থেকে।

ট্রেন ফিটনেস প্রশ্নে একজন ট্রেন পরিচালক রাজু আহমেদ বলেন, আমরা অনেক আগেই সব ট্রেন ফিটনেস চেক ও সার্ভিসিং করে রেখেছি। আল্লাহর রহমতে বাড়ি ফেরা যাত্রীদের ভাল সেবা রেলওয়ে দিবে বলে আশাবাদী। যাত্রীদের বাড়তি সুবিধার কথা চিন্তা করে ইতিমধ্যে ১১ ও ১৪ আগস্ট ঢাকা-কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেস চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন কতৃপক্ষ।

এই ব্যাপরে রেলমন্ত্রী জানান, একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। জাতীয় পরিচয়পত্র দেখিয়ে টিকিট নিতে হবে।আর কোনো অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যাবস্থা নেয়া হবে।তিনি আরো বলেন কাওকে কালোবাজারি মনে হলে তাকে পুলিশে সোপর্দ করবেন।

ট্যাগ :