চট্টগ্রাম, , মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০

ছেলে ধরা ও গলাকাটার মিথ্যা গুজবের বিরুদ্ধে গণসচেতনামূলক মানব বন্ধন অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৭-৩১ ১৭:০০:১০ || আপডেট: ২০১৯-০৭-৩১ ১৭:০০:১০

নিজস্ব প্রতিবেদক: ছেলে ধরা ও গলাকাটার মিথ্যা গুজবের বিরুদ্ধে গণসচেতনামূলক মানব বন্ধন বিট পুলিশ ৭৪/৭৫ মানবাধিকার কমিশন পাহাড়তলী থানা, স্বাধীনতা তথ্য প্রযুুক্তি পরিষদ ও ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার যৌথ উদ্যোগে বুধবার ৩১ জুলাই সকাল ১০ টায় নগরীর অলংকার মোড়ে অনুষ্ঠিত হয়।

মোঃ ইয়াছিন মামুনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে পাহাড়তলী থানার অফিসার ইনচার্জ মোঃ মঈনুর রহমান বলেন, ছেলেধরা সম্পর্কে একটি মিথ্যা গুজবের কারণে নিরীহ মানুষ গণপিটুনি ও হত্যার শিকার হয়েছন। বর্তমান তথ্য প্রযুক্তির এই যুগে পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে এরকম মিথ্যা গুজব বিশ্বাস না করতে জনসাধারণ কে অনুরোধ করে তিনি বলেন আইন নিজের হাতে তুলে নিবেন না, এ জাতীয় কোন ঘটনা ঘটলে নিকটস্থ থানা বা ৯৯৯ কল করে প্রশাসনকে অবহিত করার আহবান জানান।

এতে আরও বক্তব্য রাখেন শ্রমিক নেতা সফি বাঙ্গালী, পাহাড়তলী থানা বিট পুলিশিং ৭৪ এর সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম ভুট্টো, চট্টগ্রাম মহানগর বাংলাদেশ মানবাধিকার কমিশনের দপ্তর সম্পাদক জাহিদ তানসির, লায়ন গিয়াস উদ্দিন চৌধুরী, সাবেক ছাত্র নেতা আশ্রাফ উদ্দিন হাসনাত, আনসারুল ইসলাম।

পাহাড়তলী বিট পুলিশিং ৭৫ এর সভাপতি মোঃ হারুনের সঞ্চলনায় আরও উপস্থিত ছিলেন স্বাধীনতা তথ্য প্রযুক্তি পরিষদের চট্টগ্রাম মহানগর যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলার যুগ্ম আহবায়ক তাওহীদ শরীফ, মাহাবুবুর রহমান সাকিব সহ রাজনৈতিক, ব্যবসায়ী, সামাজিক গন্যমান্য ও সাধারণ ব্যক্তিবর্গ।

পরিশেষে প্রধান অতিথি ও অন্যান্য জনসাধারণের মাঝে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কর্তৃক প্রকাশিত গনসচেতন মূলক প্রচরপত্র বিলি করেন।

ট্যাগ :