চট্টগ্রাম, , বুধবার, ১৪ এপ্রিল ২০২১

নগরীর প্রধান সড়কে পশু কোরবানি না করতে নগরবাসীর প্রতি মেয়রের অনুরোধ

প্রকাশ: ২০১৯-০৮-১০ ১৪:৩৮:০৬ || আপডেট: ২০১৯-০৮-১০ ১৪:৩৯:১১

নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদুল আজহায় নগরীর প্রধান সড়কে পশু কোরবানি না করার জন্য মেয়র আ জ ম নাছির উদ্দীন নগরবাসীকে অনুরোধ জানিয়েছেন। কোরবানিকৃত পশুর শতভাগ বর্জ্য অপসারণ ও পরিবেশ পরিচ্ছন্নতা নিশ্চিতে এমন সিদ্ধান্ত বাস্তবায়নে মেয়র নগরবাসীর সহায়তা প্রত্যাশা করেছেন।

শনিবার ১০ আগস্ট সকালে জমিয়তুল ফালাহ মসজিদ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠানের ঈদগাহস্থল পরিদর্শনে যান মেয়র আ জ ম নাছির উদ্দীন। পরিদর্শন পরবর্তী গণমাধ্যমের কাছে ঈদ জামাতের প্রস্তুতি ও বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে বলতে গিয়ে তিনি নগরবাসীর কাছে এই আহবান জানান।

ঈদুল আজহার বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে বলতে গিয়ে মেয়র আরো বলেন, এবার শতভাগ কোরবানি বর্জ্য অপসারণ নিশ্চিতে বিভাগীয় সেল খোলা হয়েছে। কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম গতিশীল ও কার্যকারিতা বৃদ্ধির লক্ষ্যে গঠিত সেলের অধীনে সার্বিক দায়িত্ব পালন করবে পরিচ্ছন্ন বিভাগ। নগরীর ৪১ ওয়ার্ডকে চারটি সেলে ভাগ করে চার জন কাউন্সিলরকে সেল পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে।
মেয়র কেন্দ্রীয়ভাবে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম তদারক করবেন বলেও জানা গেছে।

ঈদের দিনসহ পরবর্তী দুই দিন পর্যন্ত বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে গঠিত সেল সার্বিক তত্ত্বাবধানের থাকবে।
ঈদ জামাতের প্রস্তুতি উপলক্ষে মেয়র বলেন, প্রাকৃতিক বৈরী আবহাওয়া, প্রবল বৃষ্টিপাতের বিষয়টি মাথায় রেখে জামাত স্থলে প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে। জননিরাপত্তায় সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনী সার্বিক দায়িত্ব পালন করবে।

পরিদর্শনের সময় চসিক বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমন, মেয়রের একান্ত সহকারি রায়হান ইউসুফ, চসিক নির্বাহি প্রকৌশলী ঝুলন দাশ, নির্বাহি প্রকৌশলী সুদীপ বসাক, চসিক প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী, রাজস্ব কর্মকর্তা মো নাসির উদ্দিন, ডেকোরেটার্স মালিক সমিতির সভাপতি মো সাহাবুদ্দিন, নগর যুবলীগ নেতা ওয়াহিদুল আলম শিমুলসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ট্যাগ :