চট্টগ্রাম, , বুধবার, ১৪ এপ্রিল ২০২১

প্রধানমন্ত্রীর জন্য ৫০ পদের রাজকীয় মধ্যাহ্নভোজের আয়োজন সৌরভের

প্রকাশ: ২০১৯-১১-০৬ ১৫:৪৪:০২ || আপডেট: ২০১৯-১১-০৬ ১৫:৪৪:০২

ডেস্ক রিপোর্ট: প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারতে অবস্থান করছে টাইগাররা। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জিতে এরইমধ্যে সিরিজে এগিয়ে আছে বাংলাদেশ। তবে টি-টোয়েন্টি সিরিজ নয়, সফরের দ্বিতীয় টেস্ট ম্যাচ ঘিরেই রয়েছে প্রধান আকর্ষণ।

নভেম্বরের ২২ তারিখ থেকে শুরু হতে যাওয়া ভারত-বাংলাদেশের মধ্যকার এই টেস্ট ম্যাচটি হতে যাচ্ছে উপমহাদেশের প্রথম দিবা-রাত্রি টেস্ট ম্যাচ। তাই ঐতিহাসিক এই ম্যাচটিকে ঘিরে আয়োজনের কোনো কমতি রাখতে চান না ভারতীয় ক্রিকেট বোর্ডের সিংহাসনে সদ্য আরোহী সৌরভ গাঙ্গুলি।

তাই জমকালো এই আয়োজনে আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তাতে সাড়াও দিয়েছেন প্রধানমন্ত্রী। ২২ নভেম্বর খেলা শুরু হওয়ার আগ থেকে ঘণ্টাখানেক সময় মাঠে উপস্থিত থাকবেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উপস্থিতিকে সামনে রেখে ৫০ পদের রাজকীয় মধ্যাহ্নভোজের আয়োজন করতে যাচ্ছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

মধ্যাহ্নভোজের এই রাজকীয় আপ্যায়নে গঙ্গার ইলিশ, পাবদা সর্ষে, ভেটকি পাতুরি, ডাব চিংড়ি- মাছের এই পদগুলো ছাড়াও দুই বাংলার প্রথামাফিক সবরকম জনপ্রিয় পদই থাকছে। আরও থাকছে শুক্তো, আলু পোস্ত, ফুলকপির রোস্ট, ছানার ডালনাসহ অন্তত ৫০ এর বেশি পদ।

এছাড়া ভাত, রুটি, পোলাও, পায়েস, চাটনির মতো পদগুলি তো থাকছেই। যেসব অতিথির মাছ পছন্দ নয়, তাদের জন্য থাকবে মুরগি ও খাসির নানা পদ। মঙ্গলবার সিএবি কর্মকর্তাদের সঙ্গে এ নিয়ে প্রাথমিক আলোচনা হয়েছে শহরের এক পাঁচ তারকা হোটেলের।

একে তো ক্রিকেট বোর্ডের সভাপতি তার ওপর আবার ঘরের মাটি কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হতে যাচ্ছে ম্যাচটি তাই মধ্যাহ্নভোজের চূড়ান্ত মেন্যু ঠিক করবেন সৌরভ গাঙ্গুলি নিজেই।

এই ম্যাচে সৌরভ গাঙ্গুলি আরও আমন্ত্রণ জানিয়েছেন ভারতের সব সাবেক অধিনায়ক এবং কিংবদন্তী ক্রিকেটারদের। ম্যাচের দিন উপস্থিত থাকবেন শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনী, রাহুল দ্রাবিড়সহ ভারতীয় ক্রিকেটের রথী-মহারথীরা।

ট্যাগ :