চট্টগ্রাম, , শনিবার, ১৬ জানুয়ারী ২০২১

সিএমপি ট্রাফিক বিভাগে কর্মরত সার্জেন্টদের সাপ্তাহিক ডে-অফ প্রথা চালু

প্রকাশ: ২০১৯-১২-০৪ ১৫:৫৮:৫৫ || আপডেট: ২০১৯-১২-০৪ ১৫:৫৮:৫৫

সিটিজি নিউজ: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম এর নির্দেশনায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস. এম. মোস্তাক আহমেদ খান বিপিএম, পিপিএম (বার) এর উদ্যোগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে প্রথমবারের মত ট্রাফিক বিভাগে কর্মরত সার্জেন্ট, টিএসআইদের সাপ্তাহিক ছুটির আদলে ডে -অফ প্রথা চালু করা হয়েছে যা একটি যুগান্তকারী পদক্ষেপ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে কর্মরত সার্জেন্ট, টিএসআইগণ সপ্তাহের শুক্রবার ও শনিবার পালাক্রমে তাদের পছন্দমত যে কোন একদিন ছুটি পাবেন।

এতে অফিসারদের মধ্যে ব্যাপক উদ্দীপনা সৃষ্টি হয়েছে। তারা পরিবারকে সময় দেওয়ার সুযোগ পাবেন যা আগে ছিল না। কর্মকর্তাদের মধ্যে একঘেয়েমিভাব দূর হয়ে কাজের প্রতি নতুন করে উদ্দীপনা বৃদ্ধি পাবে।

আগে সপ্তাহের সাত দিন নিয়ম মেনে অফিসারগণ ডিউটি পালন করতেন। ফলে পরিবারকে সময় দেওয়ার সুযোগ পাওয়া যেত না। এতে ব্যক্তিগত ও পারিবারিক কাজকর্ম সম্পাদন বিঘ্নিত হত।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের পুলিশ কমিশনার ও অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক)’দ্বয়ের আন্তরিকতায় এবং উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) উত্তর ও বন্দর এর সহযোগিতায় সিএমপি ট্রাফিক বিভাগ নতুন এই যুগান্তকারী পদক্ষেপ বাস্তবায়ন করেছে। বিজ্ঞপ্তি।

ট্যাগ :