চট্টগ্রাম, , মঙ্গলবার, ২২ জুন ২০২১

দেশে নিরাপত্তার কোনো ঘাটতি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ২০১৭-১১-০৪ ১৬:৩৯:১৭ || আপডেট: ২০১৭-১১-০৪ ১৬:৩৯:১৭

আমাদের নিরাপত্তা বাহিনী অত্যন্ত চৌকস। সন্ত্রাস ও জঙ্গিদের ব্যাপারে সারাদেশেই গোয়েন্দারা সতর্ক রয়েছে। দেশে নিরাপত্তার কোনো ঘাটতি নেই। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ জাতীয় গ্রন্থকেন্দ্র মিলনায়তনে আওয়ামী সাংস্কৃতিক পরিষদ আয়োজিত ‘৩ নভেম্বর জেল হত্যা ও ৭ নভেম্বর মুক্তিযোদ্ধা হত্যা দিবস’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, পঁচাত্তরের ১৫ আগস্টের পর ৩ নভেম্বরের হত্যাকাণ্ড ছিল দেশকে পিছিয়ে দেয়ার এক সুগভীর চক্রান্ত। এটি ছিল ইতিহাসের অত্যন্ত ন্যক্কারজনক ও জঘন্যতম হত্যাকাণ্ড। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার পর যারা দেশের নেতৃত্ব দিতে পারতো, যাদের নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হতে পারতো, ওইসব জাতীয় নেতাদের হত্যা করে দেশের উন্নয়ন-সমৃদ্ধি থামিয়ে দেয়া হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুনি মোস্তাকের নেতৃত্বে মুক্তিযুদ্ধ বিরোধীদের নিয়ে আরাম-আয়েশে থাকতে এবং তার মসনদ পাকাপোক্ত করতেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। তিনি বলেন, জাতীয় চার নেতা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত বিশ্বস্ত সহচর ও যোগ্য নেতা। জীবন দিয়ে প্রমাণ করে গেছেন যে তারা বঙ্গবন্ধুর আদর্শের বাইরে একটুও বিচ্যুত হননি।

এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী সাংস্কৃতিক পরিষদের সহ-সভাপতি মোহাম্মদ শরীফ।

ট্যাগ :