চট্টগ্রাম, , শনিবার, ৮ আগস্ট ২০২০

ভারতে বিমান বিধ্বস্ত

প্রকাশ: ২০২০-০৬-০৮ ২২:৩৯:৩৩ || আপডেট: ২০২০-০৬-০৮ ২২:৩৯:৩৩

ডেস্ক রিপোর্ট: ভারতের উড়িষ্যা রাজ্যে বিরাসলা এয়ারস্ট্রিপে প্রশিক্ষণ চলাকালীন সময়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে বিমানের ২ জন পাইলট নিহত হয়েছেন বলে জানা গেছে। নিহতদের মধ্যে একজন প্রশিক্ষক পাইলট এবং অন্যজন ট্রেনি পাইলট ছিলেন।

সোমবার ৮ জুন স্থানীয় সময় সকাল সাড়ে ৬টার দিকে গভর্নমেন্ট অ্যাভিয়েশন ট্রেনিং ইনস্টিটিউটের এফএ-১৫২ ভিটি-ইএনফ বিমানটি উড্ডয়ন শুরু করে। তবে উড্ডয়নের অল্প কিছুক্ষণ পরেই এটি বিধ্বস্ত হয়। তাৎক্ষণিকভাবে এই দুর্ঘটনার কারণ জানা যায়নি।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, স্থানীয় সময় সকাল সাড়ে ছয়টার দিকে গভর্নমেন্ট অ্যাভিয়েশন ট্রেনিং ইনস্টিটিউটের এফএ-১৫২ ভিটি-ইএনফ বিমানটি উড্ডয়ন শুরু করে। কিন্তু আকাশে ডানা মেলার অল্প পরেই এটি বিধ্বস্ত হয়। ঘটনাস্থলেই নিহত হন দুইজন। এদের একজন প্রশিক্ষক পাইলট এবং অন্যজন ট্রেনি পাইলট।

তাৎক্ষণিকভাবে এই দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে উড়িষ্যার পুলিশ সুপার অনুপমা জেমস বলেছেন, মনে হচ্ছে ওড়ার কিছুক্ষণ পর এতে কোনো ত্রুটি দেখা দেয়, যে কারণে এটি বিধ্বস্ত হয়।

উড়িষ্যার ১৯ টি এয়ারস্ট্রিপের মধ্যে অন্যতম হল বিরাসলা। সেখানে বাণিজ্যিক বিমানের পাইলটরা নিয়মিত প্রশিক্ষণ নিয়ে থাকেন। ভারতে লকডাউনের কারণে এই এয়ারস্ট্রিপটি এতদিন বন্ধ ছিল। গত পহেলা জুন সেটি আবার চালু করার আটদিনের মাথায় এই দুর্ঘটনা ঘটল।

ট্যাগ :