চট্টগ্রাম, , শনিবার, ৮ আগস্ট ২০২০

১৫ জুলাই হবে এন্ড্রু কিশোরের শেষকৃত্য

প্রকাশ: ২০২০-০৭-০৭ ২২:৪৭:৩৬ || আপডেট: ২০২০-০৭-০৭ ২২:৪৭:৩৬

ডেস্ক রিপোর্ট: অস্ট্রেলিয়া থেকে দুই সন্তান দেশে ফিরলে ১৫ জুলাই খ্রিষ্টীয় রীতিতে আনুষ্ঠানিকতা শেষে রাজশাহীর শ্রীরামপুরে মায়ের পাশে কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরকে সমাহিত করা হবে। পরিবারের পক্ষ থেকে এ বিষয়টি জানানো হয়েছে।

প্রায় ১০ মাস ধরে ব্লাড ক্যান্সারে ভোগার পর গতকাল সোমবার ৬ জুলাই সন্ধ্যায় রাজশাহীতে মহিষবাথান এলাকায় তার বোন ডা. শিখা বিশ্বাসের বাড়িতে ৬৫ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বহু জনপ্রিয় গানের এই শিল্পী। বর্তমানে তার মরদেহ রাজশাহী মেডিকেল কলেজের হিমঘরে রাখা হয়েছে।

এন্ড্রু কিশোরের বোন শিখা বিশ্বাস জানিয়েছেন, বাবাকে শেষবারের মতো দেখতে আগামী ১০ জুলাই ছেলে এন্ড্রু সপ্তক ও ১৪ জুলাই মেয়ে মিনিম এন্ড্রু সংজ্ঞা অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরবেন।

তিনি আরও জানান, ছেলে-মেয়েরা নির্ধারিত সময়ে দেশে ফিরলে ১৫ জুলাই সকালে স্থানীয় চার্চে ধর্মীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করে মায়ের কবরের পাশে এন্ড্রু কিশোরকে সমাহিত করা হবে।

কিন্তু কোনও কারণে যদি সন্তানদের ফিরতে বিলম্ব হয় তবে শেষকৃত্যের দিনও পেছানো হবে বলে জানান শিখা বিশ্বাস।

দীর্ঘদিন ধরেই ব্লাড ক্যান্সারে ভুগছিলেন ৮ বার চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই গুণী শিল্পী। ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়ে দীর্ঘ ৯ মাস সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকার পর গত ১১ জুন রাতে বিশেষ বিমানে দেশে ফিরেন জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোর।

কিছুদিন ঢাকার বাসায় থেকে শরীরের অবস্থা বিবেচনায় ও কোলাহলমুক্ত থাকতে তিনি রাজশাহী চলে যান। সেখানে জীবনের শেষ কটা দিন বোনের বাসাতেই ছিলেন। তার দেখাশোনা করছিলেন বোনের জামাতা ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস।

সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় ৬ ধাপে মোট ২৪টি কেমোথেরাপি দেয়া হয় আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কিংবদন্তি এই গায়ককে।

ট্যাগ :