চট্টগ্রাম, , সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রামের ৯ উপজেলার ১৫ ইউনিয়নে ভোট ২০ অক্টোবর

প্রকাশ: ২০২০-০৯-১৫ ২১:৩০:৪৪ || আপডেট: ২০২০-০৯-১৫ ২১:৩০:৪৪

ডেইলি সিটিজি নিউজ: চট্টগ্রামের ৯ উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের সাধারণ ও উপ-নির্বাচনের ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২০ অক্টোবর। এর মধ্যে ৪টি ইউনিয়ন পরিষদের মেয়াদ শেষ হওয়ায় সাধারণ নির্বাচন এবং বাকি ১১টি ইউনিয়নে বিভিন্ন কারণে শূন্য হওয়া পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে এদিন।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকালে নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী সচিব মো. আশফাকুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, কর্ণফুলী উপজেলার জুলধা ইউনিয়নের ৯ নং সাধারণ ওয়ার্ড সদস্য, চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়নের ৭ নং সাধারণ ওয়ার্ড সদস্য, বোয়ালখালী উপজেলার আমুচিয়া ইউনিয়নের ৭ নং সাধারণ ওয়ার্ড সদস্য, রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা কদমতলী ইউনিয়নের ৩ নং সাধারণ ওয়ার্ড সদস্য, রাউজান উপজেলার চিকদাইর ইউনিয়নের ৪ নং সাধারণ ওয়ার্ড সদস্য, সন্দ্বীপ উপজেলার মগধারা ইউনিয়নের ৭নং সাধারণ ওয়ার্ড সদস্য, হারামিয়া ইউনিয়নের চেয়ারম্যান, মীরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া লোহাগাড়া উপজেলার আমিরাবাদ, লোহাগাড়া সদর, আধুনগর ইউনিয়ন ও ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

তাছাড়াও ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে, খিরাম ইউনিয়নের ৫ নং সাধারণ ওয়ার্ড সদস্য, জাফতনগর ইউনিয়নের ৮ নং সাধারণ ওয়ার্ড সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে। এছাড়া ২৬ সেপ্টেম্বর মনোনয়ন বাছাই এবং ৩ অক্টোবর মনোনয়ন প্রত্যাহার করার সুযোগ রয়েছে।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান বলেন, ৪টি ইউনিয়নের সাধারণ নির্বাচন এবং ১১টি ইউনিয়নের বিভিন্ন পদে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে আগামী ২০ অক্টোরব। এ উপলক্ষে আমাদের প্রস্তুতি নেওয়া হচ্ছে। রির্টানিং অফিসার হিসেবে স্ব স্ব উপজেলার নির্বাচন কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

ট্যাগ :