চট্টগ্রাম, , রোববার, ১ আগস্ট ২০২১

সব সরকারি অফিসে রেজিস্ট্রেশন বুথ করা হবে: বিভাগীয় কমিশনার

প্রকাশ: ২০২১-০২-০৮ ২০:৩৬:২৮ || আপডেট: ২০২১-০২-০৮ ২০:৩৬:২৮

ডেইলি সিটিজি নিউজ: করোনার ভ্যাকসিন রেজিস্ট্রেশন সহজলভ্য করতে চট্টগ্রামের সব সরকারি অফিসের সামনে রেজিস্ট্রেশন বুথ স্থাপন করার কথা জানিয়েছেন বিভাগীয় কমিশনার এবিএম আজাদ।

সোমবার (০৮ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে রেজিস্ট্রেশন বুথ স্থাপন বিষয়ক সভায় তিনি এ কথা জানান।

এবিএম আজাদ বলেন, সিটি করপোরেশন এলাকায় ৪১টি ওয়ার্ডের ডিজিটাল সেন্টার, জেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ছাড়াও সব সরকারি অফিসে ফ্রিতে ভ্যাকসিন রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করা যাবে।

তিনি বলেন, সরকারি অফিসের বাইরে বেসরকারিভাবে কেউ চাইলেও এই মহৎ কাজটি সম্পন্ন করতে পারেন। মানুষকে সেবা দিতে পারেন। আমরা চাই সবখানে উৎসবমুখর পরিবেশে মানুষ ভ্যাকসিনের রেজিস্ট্রেশন করুক। ভ্যাকসিন নিক।

বিভাগীয় কমিশনার বলেন, ৪০ বছরের উপরে যাদের বয়স, তারা চাইলেই ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবেন। রেজিস্ট্রেশন সম্পন্ন করা সবাই করোনার ভ্যাকসিন পাবেন।

এবিএম আজাদ বলেন, ভ্যাকসিন রেজিস্ট্রেশন কার্যক্রম অ্যানালগ সিস্টেমে করার সুযোগ নেই। সরকার নির্ধারিত অ্যাপসের মাধ্যমেই রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে। এ জন্য এটি নিয়ে ব্যাপক প্রচার-প্রচারণা চালাতে হবে।

তিনি বলেন, ভ্যাকসিন রেজিস্ট্রেশন কার্যক্রম নিয়ে তথ্য অফিসের সহায়তায় মাইকিং, পত্রিকা-টিভিতে বিজ্ঞাপন, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচরণাসহ মসজিদে জুমার খুতবায়, মন্দিরে ধর্মীয় আয়োজনে মানুষকে জানাতে হবে।

বিভাগীয় কমিশনার বলেন, আমরা চাই, করোনা পরিস্তিতি নিয়ন্ত্রণে যেমন সফল হয়েছি, করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রমেও যেন সফল হই। একজন মানুষও যাতে করোনার ভ্যাকসিন কার্যক্রমের বাইরে না থাকে।

সভায় করোনার ভ্যাকসিন রেজিস্ট্রেশন এবং ভ্যাকসিন প্রদান কার্যক্রমে যাতে কেউ হয়রানির শিকার না হন সেদিকে দৃষ্টি দিতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেন বিভাগীয় কমিশনার এবিএম আজাদ।

চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ইকবাল হোসেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার শ্যামল কুমার নাথ, জেলা প্রশাসক মোহাম্মদ মুমিনুর রহমান, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীসহ সরকারি বিভিন্ন সংস্থা, এনজিও সংস্থার প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।

ট্যাগ :

সম্পাদক ও প্রকাশক : মোঃ নুরুল কবির

ফোন: ০১৮১৫ ১১৯১ ৩৩, ০১৯১৭ ২৪৬৯৫৩

ইমেইল: dailyctgnews@gmail.com

সম্পাদকীয় কার্যলয় :

৯৩,হাজী রাজামিয়া মার্কেট ( ৪র্থ তলা), মুরাদপুর,পাঁচলাইশ, চট্টগ্রাম।

ফোন: ০১৮১৫ ১১৯১ ৩৩, ০১৯১৭ ২৪৬৯৫৩   ইমেইল: dailyctgnews@gmail.com