চট্টগ্রাম, , রোববার, ১ আগস্ট ২০২১

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চসিকের কর্মসূচী

প্রকাশ: ২০২১-০২-১৮ ১৯:০৫:৩২ || আপডেট: ২০২১-০২-১৮ ১৯:০৫:৩২

সিটিজি নিউজ: মহান একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যদায় পালনের লক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে-২১ ফেব্রুয়ারি রাত ১২.০১ মি: শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন। চসিকের নবনির্বাচিত মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী কর্তৃক কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পণ, সুর্যোদয়ের সাথে সাথে সিটি কর্পোরেশনের প্রধান ভবন, আঞ্চলিক কার্যালয়, ওয়ার্ড আফিস, শিক্ষা প্রতিষ্ঠানসহ কর্পোরেশনের আওতাভুক্ত সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, সকাল সাড়ে ৯টায় লালদিঘী পাড়স্থ সিটি কর্পোরেশনের পাবলিক লাইব্রেরি হলে চিত্রাংকন প্রতিযোগিতা।

এতে সিটি কর্পোরেশন ও সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীগণ অংশ গ্রহণ করতে পারবে। ‘ক’ বিভাগে নার্সারি থেকে ৩য় শ্রেণি, ‘খ’ বিভাগে ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি এবং ‘গ’ বিভাগে ৭ম থেকে ১০ম শ্রণি। ১১টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় চসিক মেয়র মো. রেজাউল করিম, ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও বিভাগীয় প্রধানগণ অংশগ্রহণ করবেন এবং একই দিন বাদ জোহর ও আছর ভাষা শহীদের রুহের মাগফেরাত কামনায় কর্পোরেশন ভুক্ত মসজিদ সমূহে দোয়া ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে।

উল্লিখিত কর্মসূচীতে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হলো।

ট্যাগ :