চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

পিতার টানে ধানমন্ডিতে বঙ্গকন্যা

প্রকাশ: ২০২১-০৩-০৭ ১৪:২৯:৩০ || আপডেট: ২০২১-০৩-০৭ ১৪:২৯:৩০

সিটিজি নিউজ: করোনাকাল শুরুর পর প্রথমবারের মতো গণভবন থেকে বের হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার ৭ মার্চ ঐতিহাসিক ৭ মার্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে সকাল ৭ টায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে আসেন আওয়ামী লীগ সভাপতি।

প্রাণঘাতি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে ২০২০ সালের ২৬ মার্চ থেকে সারাদেশে অঘোষিত লকডাউন শুরু হয়। এরও আগে থেকেই গণভবনে কার্যত বন্দি হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রীয় বিভিন্ন অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে সংযুক্ত হলেও ৭ মার্চ বঙ্গবন্ধুর টানে ধানমণ্ডিতে আসলেন প্রধানমন্ত্রী।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৭ জানুয়ারি সারাদেশে ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বৃহস্পতিবার ৪ মার্চ বিকেলে গণভবনে করোনার ভ্যাকসিন গ্রহণ করেন। ভ্যাকসিন গ্রহণের মাত্র তিনদিন পরেই গণভবনের বাইরে আসলেন তিনি। এর আগে সীমিত পরিসরে চলা জাতীয় সংসদের অধিবেশনে স্বাস্থ্যবিধি মেনে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

করোনাকালে গণভবনের জীবনকে জেলখানার সঙ্গেই তুলনা করেছিলেন ছোটবড় সকলের সঙ্গে প্রাণবন্ত আড্ডা দিতে অভ্যস্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯ নভেম্বর দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভায় তিনি বলেন, অনেকদিন পর সুযোগ পেলাম, অনেক কথা বললাম। এখন আমি একা। কিন্তু জেলখানার মতোই আছি। সেটাই আমার দুঃখ। ২০০৭ থেকে ২০০৮ পর্যন্ত ছিলাম ছোট জেলে, এখন বড় জেলে আছি।

রোববার সকালে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। পরে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। প্রধানমন্ত্রীর সঙ্গে মন্ত্রিপরিষদের কয়েকজন সদস্য ও দলের সিনিয়র নেতারাও উপস্থিত ছিলেন।

ট্যাগ :