চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১

করোনার টিকা পেতে পুনরায় রেজিস্ট্রেশন স্বস্তি এনেছে জনগনের মাঝে: আবদুচ ছালাম

প্রকাশ: ২০২১-০৭-০৮ ২২:৪২:৩০ || আপডেট: ২০২১-০৭-০৮ ২২:৪২:৩০

ডেইলি সিটিজি নিউজ :  চট্টগ্রামে করোনা টিকা দেয়ার জন্য পুনরায় রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম।

গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞতিতে ধন্যবাদ পাঠানোর পাশাপাশি ভ্যকিসিন পাওয়ার খবর অত্যন্ত স্বস্থিদায়ক বলেই মন্তব্য করেছেন তিনি।

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতির ক্রমাবনতির খারাপ সময়ে পুনরায় করোনার টিকার জন্য রেজিস্টেশন শুরু হওয়ায় চট্টগ্রামের মানুষের মনে স্বস্থি ফিরে এসেছে। চলতি বছরের ২৭শে জানুয়ারি এক ডোজ ভ্যাকসিন দেয়ার মাধ্যমে বাংলাদেশে শুরু হয় করোনাভাইরাসের বিরুদ্ধে টিকা দেয়ার কর্মসূচি।

 

জানুয়ারি এবং ফেব্রুয়ারি মাসে ভারত থেকে দুই চালানে ৭০ লাখ ডোজ টিকা ছাড়াও তাদের উপহার হিসাবে আরো ৩২ লাখ ডোজ টিকা পেয়েছিল বাংলাদেশ। চুক্তি অনুযায়ী সিরাম থেকে প্রতিমাসে ৫০লক্ষ করে মোট তিন কোটি এস্ট্রোজেনিকার টিকা আসার কথা থাকলেও অনিবার্য কারণে তা বন্ধ হয়ে যায়, থেমে যায় রেজিস্ট্রেশন কার্যক্রম। বিগত মে ও জুন মাসে চীন সরকারের পক্ষ থেকে উপহার হিসেবে সিনোফার্মার টিকা ও যুক্তরাষ্ট্র থেকে ফাইজারে মর্ডানার টিকা আনতে পেরেছে সরকার। এবং টিকা প্রদানের জন্য রেজিস্ট্রেশনের কাজ শুরু হয়।

আগের ৪০ বৎসর ও তদোর্ধ নাগরিক এ রেজিস্টেশনের সুযোগ পেলেও এবার ৩৫ বৎসর ও তদোর্ধরা এ সুযোগ পাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন, যত টাকাই খরচ হোকনা কেন দেশের প্রত্যেক নাগরকিকে পর্যায়ক্রমে করোনার ভ্যাকসিনের আওতায় আনা হবে। বিশ্ব মানতার জননী প্রধানমন্ত্রীকে জানাই চট্টলাবাসীর পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

ট্যাগ :