চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১

কক্সবাজারে বিধিনিষেধ অমান্য করায় ১৩৪ জনকে জরিমানা

প্রকাশ: ২০২১-০৭-১১ ২২:১৭:৩৫ || আপডেট: ২০২১-০৭-১১ ২২:১৭:৩৫

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার জেলায় সরকার ঘোষিত কঠোর লকডাউনের এগারতম দিনে বিধিনিষেধ অমান্য করায় ১৩২ টি মামলায় ১৩৪ জনকে ১ লক্ষ ৫ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে।

১১ জুলাই রবিবার কক্সবাজার জেলার ৮ উপজেলায় পৃথক ৩২ টি মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা আদায় করা হয়েছে বলে জানান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার কাজী মাহমুদুর রহমান।

তিনি জানান, চলমান লকডাউনে সরকার ঘোষিত বিধিনিষেধ মানাতে জেলাজুড়ে ভ্রাম্যমাণ আদালত ও আইন-শৃঙ্খলা বাহিনীর যৌথ টহল পরিচালনা করা হয়। এসময় বিনা কারণে ঘর থেকে বের হওয়ায় বিভিন্ন ব্যক্তিকে জরিমানা করা হয় এবং কাউকে কারাদন্ড দেওয়া হয় নি।

কোপা আমেরিকার ফাইনাল খেলাই জয়ী দল আর্জেন্টিনার ভক্তদের আনন্দ মিছিল সহ সব রকমের গণ জমায়েত ঠেকাতে রবিবার জেলা জুড়ে সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি, পুলিশ ও আর্ম পুলিশের কঠোর নজরদারি ছিল। যার ফলে সড়ক- মহাসরক, বাজার গুলো ছিল প্রায় জনশূন্য ।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, লক ডাউন বাস্তবায়নে কক্সবাজার জেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। সব রকমের অপ্রীতিকর ঘটনা ঠেকাতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। সবার সমন্বিত প্রচেষ্টায় লক ডাউন বাস্তবায়নে চেষ্টা করা হচ্ছে। এ জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

ট্যাগ :