চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

জয়ের ‘সুখবর’ আওয়ামী লীগকে

প্রকাশ: ২০১৭-১২-১১ ১৩:০৬:১৫ || আপডেট: ২০১৭-১২-১১ ১৩:০৯:০১

সিটিজি নিউজ ডেস্ক:

Published-2017-12-11 19:07:00.

নবমের চেয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বেশি ভোট পাবে বলে মনে করেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
সোমবার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে জয় কথা বলেন। আগামী নির্বাচনেও আওয়ামী লীগের জয় আসবে জানিয়ে তিনি বলেন, “একটা সুখবর দিতে আজকে আমি আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বসেছি। সুখবর হলো- আমার জরিপে আগামী নির্বাচনে ভালো রেজাল্ট আমরা পাব। ২০০৮ সালের চেয়ে বিপুল ও বেশি ভোট পাব।”
নির্বাচনে নিজের প্রার্থী হওয়ার ইচ্ছে নেই বলেও জানান তিনি।
এক প্রশ্নে জয় বলেন, “প্রার্থী হচ্ছি না। আমার উদ্দেশ্য দলকে ক্ষমতায় রাখা। এমপি-মন্ত্রী হওয়ার লোভ আমার নেই।”
আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠকে সজীব ওয়াজেদ জয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠকে সজীব ওয়াজেদ জয় নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী ২০০৮ সালে ২৯ ডিসেম্বরের নবম সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২৩০ আসন পায়। এতে মোট ভোটের ৪৮ দশমিক শূন্য ৪ শতাংশ ভোট পায় দলটি, যার সংখ্যা তিন কোটি ৩৬ লাখ ৩৪ হাজার ৬২৯টি।
২০১৪ সালের ৫ জানুয়ারির দশম সংসদ নির্বাচনে ২৩৪ টি আসন পায়। ওই ভোটে ১৫৩ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন আওয়ামী লীগ প্রার্থীরা। বাকি ১৪৭ আসনে দলটি ভোট পায় এক কোটি ২৩ লাখ ৫৭ হাজার ৩৭৪টি, যা মোট ভোটের ৭২ দশমিক ১৪ শতাংশ।
নবম সংসদ নির্বাচনে বিএনপি ৩০টি আসন জিতলেও ভোট পেয়েছিল দুই কোটি ২৭ লাখ ৫৭ হাজার ১০১টি; যা মোট প্রদত্ত ভোটের ৩২ দশমিক ৫০ শতাংশ।
তবে দশম সংসদে অংশ নেয়নি দলটি। ওই নির্বাচনে জাতীয় পার্টি ৩৪ আসন নিয়ে ভোট পায় ১১ লাখ ৯৯ হাজার ৭২৭টি; যা ১৪৭ আসনের প্রদত্ত ভোটের সাত শতাংশ।
২০১৮ সালের শেষ দিকে একাদশ সংসদ নির্বাচন হবে।
ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সজীব ওয়াে

ট্যাগ :