চট্টগ্রাম, , শুক্রবার, ২৫ জুন ২০২১

রসিক নির্বাচন: লাঙল ১৩২৩২৪, নৌকা ৫১৪০২, ধানের শীষ ৩০০০০

প্রকাশ: ২০১৭-১২-২১ ১৮:১৭:৫৭ || আপডেট: ২০১৭-১২-২১ ১৮:১৭:৫৭

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ১৩৩ কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে।

নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা লাঙল প্রতীক নিয়ে ১১৭৫৪০ ভোট পেয়ে এগিয়ে আছেন। 
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দীন আহম্মেদ নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৪৫২৩৩ ভোট।
অপরদিকে বিএনপি প্রার্থী কাওসার জামান বাবলা পেয়েছেন ২৫০০০ ভোট।
এর আগে কোনোরকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয়েছে রংপুর সিটি করপোরেশন(রসিক) নির্বাচনের ভোটগ্রহণ।
বৃহস্পতিবার সকাল ৮টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীন ভোটগ্রহণ চলে বিকেল চারটা পর্যন্ত।
নির্বাচনে শীতের কারণে সকাল থেকে ভোটারের সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে। কেন্দ্রগুলোতে উৎসবমুখর পরিবেশে পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন ভোটাররা।
এদিকে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম জানান,  আমরা বলেছিলাম রংপুর সিটি করপোরেশনে মডেল নির্বাচন করবো। সেই মডেল নির্বাচন হয়েছে। আমরা জেনেছি ৬৫-৭০ ভাগ ভোট পড়েছে। এই নির্বাচনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভবিষ্যতে নির্বাচন ব্যবস্থা আরো উন্নততর করবো।
নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা না গেলেও এক ধরনের ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর এমন অভিযোগে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম আরো বলেন, উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে। আমরা দিনভর গণমাধ্যমে আপনাদের খবর দেখেছি। নিজেরাও খবর নিয়েছি। এ ধরনের কোনো অভিযোগ আমরা পাইনি। আমাদের তথ্যমতে এ অভিযোগ সত্য নয়। তারপরও যেহেতু তারা অভিযোগ করেছেন— কমিশন সেটা নিয়ে বসবে। অভিযোগের ভিত্তি আছে কিনা—কমিশন সেটা খতিয়ে দেখবে।’
বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ১৯৩টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। এ সিটি করপোরেশনে ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৩৫৬ ও মহিলা ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন। সাতজন মেয়র প্রার্থীসহ সাধারণ কাউন্সিলর পদে ২১১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৫টি জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ট্যাগ :