চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

রংপুরের প্রভাব জাতীয় নির্বাচনে পড়বে না: মুহিত

প্রকাশ: ২০১৭-১২-২২ ১৭:৫৮:৩৯ || আপডেট: ২০১৭-১২-২২ ১৭:৫৯:৪৯

 

 

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের পরাজয়ে

র কোনো প্রভাব আগামী জাতীয় সংসদ নির্বাচনে পড়বে না বলেই মনে করছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শুক্রবার সিলেটে বীমা মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেছেন, দেশের
নির্বাচন পদ্ধতি যে নিরপেক্ষ- সেটাই রংপুরে প্রমাণ হয়েছে।অর্থমন্ত্রী বলেন, “সিটি করপোরেশন নির্বাচন একটি স্থানীয় নির্বাচন। এর সঙ্গে জাতীয় সংসদ নির্বাচনের কোনো সম্পর্ক নেই। এর কোনো প্রভাব আগামী সংসদ নির্বাচনে পড়বে না।”

বৃহস্পতিবার রংপুর সিটি করপোরেশন নির্বাচনে সংসদের বিরোধী দল জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা প্রায় লাখ ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টুকে পরাজিত করে মেয়র নির্বাচিত হয়েছেন।
গোলযোগ না হওয়ায়, অনিয়মের অভিযোগ না থাকায় রংপুরের নির্বাচন আগামী জাতীয় নির্বাচনের জন্য মডেল হয়ে থাকবে বলে নির্বাচন কমিশন মনে করছে।

সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের শহর রংপুরে জাতীয় পার্টির অবস্থান যে খুবই শক্ত, সে বিষয়টিও স্বীকার করেছেন আওয়ামী লীগ নেতা মুহিত, যিনি এরশাদের সরকারেও কিছুদিন অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।
“দেশে যেখানে বহু রাজনৈতিক দল রয়েছে, সেখানে একেক জায়গায় একেক দলের প্রার্থী নির্বাচিত হবেন- এটা খুবই স্বাভাবিক। দেশের নির্বাচন পদ্ধতিতে যে নিরপেক্ষতা রয়েছে তা এই নির্বাচনে প্রমাণিত হয়েছে।”
এর আগে সিলেটের কবি নজরুল অডিটোরিয়ামে বীমা মেলার উদ্বোধন করেন অর্থমন্ত্রী। পরে বীমা মেলার বিভিন্ন স্টল তিনি ঘুরে দেখেন। ীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ আইডিআরএর চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রতিমন্ত্রী এম এ মান্নান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মানিক চন্দ্র দে বক্তব্য দেন।৩২টি কোম্পানির অংশগ্রহণে শুরু হওয়া এই বীমা মেলা শেষ হবে শনিবার। এই মেলার উদ্বোধনে বিভিন্ন কোম্পানি তাদের গ্রহকদের প্রায় ১৯ কোটি টাকার বীমার দাবিও নিষ্পত্তি করে।

ট্যাগ :