চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৩ মে ২০২১

চট্টগ্রামের গুরুত্ব ঢাকার চেয়েও বেশি-আবদুল মান্নান

প্রকাশ: ২০১৭-১১-১১ ১৮:৪৪:২৬ || আপডেট: ২০১৭-১১-১১ ১৮:৪৪:২৬

আজ থেকে নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আইটি মেলার শুরু হয় ।উদ্বোধনকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃআবদুল মান্নান একথা বলেন।তিনদিনব্যাপী এমেলা সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

সকালে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদল মান্নান। এছাড়াও  অনুষ্ঠানে চেম্বার পরিচালক এ কে এম আক্তার হোসেন, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, মোহাম্মদ হাবিবুল হক, মো. অহীদ সিরাজ চৌধুরী স্বপন, মাহবুবুল হক চৌধুরী বাবর, অঞ্জন শেখর দাশ, জাপানের অনারারি কনসাল নুরুল ইসলাম ও দক্ষিণ আফ্রিকার অনারারি কনসাল মো. সোলায়মান আলম শেঠ, যায়যায়দিন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক কে আর আহমেদ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মো. আবদল মান্নানন, ক্ষেত্র বিশেষে চট্টগ্রামের গুরুত্ব ক্ষেত্র বিশেষে ঢাকার চেয়েও বেশি। দেশের প্রধান সমুদ্র বন্দর, কাস্টমস ও বাণিজ্যিক কার্যক্রম চট্টগ্রামকে বিশেষায়িত করেছে।এর অংশ হিসেবে আইটি ফেয়ার আয়োজন এ ক্ষেত্রে উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম তালুকদার বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ ও উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্য সামনে রেখে আইটি সেক্টরের প্রমোশনের লক্ষ্যে চেম্বার এ মেলার আয়োজন করেছে।

এ মেলার মাধ্যমে সেবাদানকারী প্রতিষ্ঠান ও সেবা গ্রহণকারীদের মধ্যে আরো বেশি যোগাযোগ স্থাপনের মাধ্যমে আইটি খাতের সম্প্রসারণ সম্ভব হবে বলে মনে করেন তিনি।

 

 

ট্যাগ :