চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৩ মে ২০২১

সৌদিতে ১০ বাংলাদেশি নিহতের ঘটনায় প্রবাসী কল্যাণ মন্ত্রীর শোক

প্রকাশ: ২০১৮-০১-০৮ ১৪:৪২:৫৮ || আপডেট: ২০১৮-০১-০৮ ১৫:১৯:১৯

| প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০১৮, ১৬:৩১

ফাইল ছবি 

সৌদি আরবের জিজানে সড়ক দুর্ঘটনায় দশ বাংলাদেশির মৃত্যুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন। মন্ত্রী এক শোকবাণীতে বলেন, `সৌদি আরবে জিজান প্রদেশে ১০ জন বাংলাদেশি কর্মী কর্মস্থলে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করায় আমি গভীরভবে শোকাহত। তারা বিদেশে কাজ করে কষ্টার্জিত আয় দিয়ে তাদের পরিবারকে সচ্ছল রেখেছিল এবং দেশের জন্য রেমিটেন্স প্রেরণ করতো। তাদের এই মৃত্যু দুঃখজনক।’

মন্ত্রী নিহত কর্মীদের পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

সূত্র জানায়, নিহত দশ জনের মধ্যে ছয় বাংলাদেশির নাম জানা গেছে। তারা হলেন– সিরাজগঞ্জের দুলাল, টাঙ্গাইলের সফিকুল, নারায়ণগঞ্জের মতিউর রহমান, নরসিংদীর আমির হোসেন ও হদয় এবং কিশোরগঞ্জের জসিম।

রিয়াদে বাংলাদেশ দূতাবাসের এক বিবৃতিতে বলা হয়, দুর্ঘটনায় ঘটনাস্থলেই আটজনের মৃত্যু হয়। হাসপাতালে নেয়ার পর মারা যান আরও দুইজন। সবাই আল ফাহাদ নামে একটি সৌদি কোম্পানিতে চাকরি করতেন।

শনিবার সকালে কোম্পানির পিকআপে করে আল ফাহাদ নামে একটি সৌদি কোম্পানিতে চাকরিরত মোট ২০ জন কর্মস্থলে যাচ্ছিলেন। জেদ্দা থেকে ৮০০ কিলোমিটার দূরে জিজান প্রদেশে ইয়েমেন সীমান্তের কাছাকাছি এলাকায় রাস্তায় পেছন থেকে একটি গাড়ির ধাক্কায় পিকআপটি উল্টে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

ট্যাগ :