চট্টগ্রাম, , মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৫-২১ ১০:৫৬:৩৫ || আপডেট: ২০১৯-০৫-২১ ১০:৫৬:৩৫

নয়ন: “প্রত্যয় একটাই মানবিক পুলিশ হতে চাই” এই স্লোগানকে সামনে রেখে ২০ মে মঙ্গলবার সকাল ১০ টায় দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস সেডে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে কল্যাণ সভা মে-২০১৯ অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে সিএমপির সেবা তহবিলে আর্থিক অনুদান হিসেবে সাউথ ইস্ট ব্যাংক এর ডেপুটি ম্যানিজিং ডিরেক্টর মোঃ আনোয়ার উদ্দিন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম এর নিকট ১০ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন।পূর্বে তিনি সিএমপির বৃত্তি তহবিলে ১০ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন।

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, বিপিএম-সেবা, সকল উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, সকল থানার অফিসার ইনচার্জ সহ বিভিন্ন স্তরের পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

কল্যাণ সভায় পিএসসি ও জেএসসিতে ভাল ফলাফল অর্জন করায় ১৬১ জনকে ১০ লক্ষ ৫৬ হাজার টাকা মেধা বৃত্তি এবং চিকিৎসা সহায়তা বাবদ ২১ জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফকে ১৭ লক্ষ ৪৬ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়াও এবারের কল্যাণ সভায় অপরাধ দমন সংক্রান্তে তথ্য দিয়ে পুলিশি কার্যক্রমে সহায়তা করার জন্য সবিতা রানী বিশ্বাস কে বিশেষভাবে পুরস্কৃত করা হয়।

সভায় পুলিশ কমিশনার বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের সমস্যার কথা শুনেন এবং তাৎক্ষনিক সমাধানের ব্যবস্থা করেন। ডিউটিরত পুলিশ সদস্যদের মাঝে রমজান উপলক্ষে ইফতার, সেহেরী, ভাল মানের খাবার ও পানীয় সরবরাহের বিষয়টি নিশ্চিত করা হয়। কল্যাণ সভায় পুলিশ সদস্যদের প্রাপ্য ছুটি শতভাগ ভোগ করার ব্যাপারে নিশ্চিত করার জন্য পুলিশ কমিশনার মো: মাহাবুবর রহমান সকল উপ-পুলিশ কমিশনারদের নির্দেশ প্রদান করেন এবং বাংলাদেশ পুলিশের নতুন উদাহরণ হিসেবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সকল সদস্যের ছুটি মঞ্জুর সংক্রান্ত তথ্য মোবাইল এসএমএস এ প্রেরণের ব্যবস্থা গ্রহণ করেন। পুলিশ কমিশনার আরো বলেন বলেন, “আমি ছুটি ভোগ না করলেও আমার ফোর্স যেন প্রাপ্য ছুটি ভোগ করতে পারে তা নিশ্চিত করতে হবে”

ট্যাগ :