চট্টগ্রাম, , শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০

ছদ্মবেশে কাউন্টারে বিআরটিএ’র ম্যাজিস্ট্রেট,এবার মিশন দুরপাল্লার বাস

প্রকাশ: ২০১৯-০৫-২২ ১১:১১:৫০ || আপডেট: ২০১৯-০৫-২২ ১১:১১:৫০

এ.এস.রানা: ঈদে ঘরমুখো মানুষের ভিড়কে পুঁজি করে মঙ্গলবার (২১ মে) যাত্রীদের কাছ থেকে নিয়মিত আাদায় করছে মুল ভাড়ার দেড়গুণ। চট্টগ্রাম থেকে রাজশাহীর নিয়মিত বাস ভাড়া ৮০০ টাকা।১ হাজার ২০০ টাকা আদায় করছিলো হানিফ পরিবহন।

বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক যাত্রী বেশে টিকেট নিতে যান।এ সময় ম্যাজিস্ট্রেট এর কৌশলী অভিযানে বাড়তি ভাড়া আদায়ের বিষয়টি ধরা পরে।ধরা পরার পর নগরের স্টেশন রোডের হানিফ পরিবহন কাউন্টারের কর্মকর্তাকে গুনতে হয়েছে ২০ হাজার টাকা জরিমানা।

এ সময় বাড়তি ভাড়া আদায়ের প্রমাণ পাওয়ায় একই এলাকার শ্যামলী পরিবহন কাউন্টারের কর্মকর্তাকে ২৫ হাজার এবং শ্যামলী এন আর ট্রাভেলস কাউন্টারের কর্মকর্তাকে ২৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক জানান, সাধারণ মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে নগরের বাস কাউন্টারগুলোতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালায় বিআরটিএ। অভিযানে দামপাড়া বাস কাউন্টারে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ কিংবা প্রমাণ না পেলেও এক যাত্রী অভিযোগ করেন স্টেশন রোডের টিকিট কাউন্টারে তার কাছ থেকে বাড়তি ভাড়া চাওয়া হয়েছে।

তিনি বলেন, অভিযোগ আমলে নিয়ে যাত্রীবেশে স্টেশন রোডের কয়েকটি টিকিট কাউন্টারে যাই। দূর পাল্লার এসব টিকিট কাউন্টারে রাজশাহী, দিনাজপুর, পাবনা, নওগাঁসহ উত্তরবঙ্গের সব গন্তব্যে ঈদের অগ্রিম টিকিটের ক্ষেত্রে নির্ধারিত ভাড়ার চেয়ে ৪০০ থেকে ৬০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ভাড়া নেওয়ার প্রমাণ পাওয়া যায়।

তিনি আরো বলেন,বাড়তি ভাড়া আদায়ের দায়ে তিনটি বাস কাউন্টারের কর্মকর্তাকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পুনরায় কখনো বাড়তি ভাড়া আদায় করলে কারাদণ্ডের মাধ্যমে জেলে পাঠানো হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।দুরপাল্লা বাস গুলিতে সারা বছরই তারা যত অনিয়ম চলছে বলে অভিযোগ করেন বপশ কিছু যাত্রীরা।তাই শুধু ঈদ নয়,বছরের কখনোই যেন তারা অনিয়ম ও বাড়তি ভাড়া আাদায় না করার জন্য বলা হয়েছে।এই ব্যাপারে মনিটরিং রাখার জন্য বিআরটএ’র অভিযান অব্যাহত থাকিবে।

ট্যাগ :