চট্টগ্রাম, , সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

বন্দর টিলায় জেলা প্রশাসন ম্যাজিস্ট্রেটের অভিযান

প্রকাশ: ২০১৯-০৫-২৩ ১৪:১৩:৩৮ || আপডেট: ২০১৯-০৫-২৩ ১৪:১৩:৩৮

নয়ন: জেলা প্রশাসন, চট্টগ্রাম এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), সদর সার্কেল জনাব মো: ইসমাইল হোসেন এর নেতৃত্বে বিএসটিআই ও ক্যাব এর প্রতিনিধিসহ বন্দর টিলা কাঁচা বাজার, ইপিজেড বাজারে নিত্য প্রয়োজনী দ্রব্যমূল্য মনিটরিং /মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এতে বন্দর টিলা, কাঁচাবাজার, ইপিজেড বাজারে বনফুল কোম্পানীর শাখাকে ওজনে কম দেওয়ার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৬ ধারায় (মজিবুর রহমান স্বত্বাধিকারী) ১৫ হাজার টাকা এবং একই বাজারে উক্ত আইনে সিজল কোম্পানীর শাখা-কে (মো: জামাল উদ্দীন-স্বত্বাধিকারী) ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। ফুলকলি কোম্পানীর শাখা-কে (মো: মিজানুর রহমান-স্বত্বাধীকারী) পচা, বাসি খাবার সংরক্ষণ ও ওজনে কম দেওয়ার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিধান মতে এবং মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ঘোষিত ৫২ টি পণ্য সরিয়ে না নেওয়ায় ০৪ টি মুদির দোকানী-কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই বাজারে ফল বিক্রেতা মো: বেলাল ও মোহাম্মদ ছোবাহান কে পচা খেজুর বিক্রি করার অপরাধে ৬ হাজার টাকা জরিমানাসহ সর্বমোট ৭৬ হাজার টাকা জরিমানা করা হয়।

উক্ত বাজারে সবাইকে মূল্য তালিকা প্রদর্শন এবং মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ঘোষিত ৫২ টি পণ্য সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ করা হয়।

ট্যাগ :