চট্টগ্রাম, , শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১

বান্দরবানে আওয়ামীলীগের অর্ধদিবস হরতাল চলছে

প্রকাশ: ২০১৯-০৫-২৬ ১১:৪৫:৪৯ || আপডেট: ২০১৯-০৫-২৬ ১১:৪৫:৪৯

বান্দরবান প্রতিনিধি: বান্দরবান পৌরসভার সাবেক কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি চ থোয়াই মং মার্মাকে অপহরণের পর হত্যা এবং জড়িতদের গ্রেফতারের দাবিতে অর্ধদিবস হরতাল ও প্রতিবাদ কর্মসূচি পালিত হচ্ছে। ২৬ মে, রোববার সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত এ হরতাল চলবে।

হরতালের কারণে বান্দরবানে সকাল থেকে দূরপাল্লার ‌কোনো যানবাহন ছেড়ে যায়নি এবং শহরের অভ্যন্তরে প্রবেশ করেনি। শহরের দোকান-পাট ও অভ্যন্তরীণ যান চলাচল বন্ধ রয়েছে। বান্দরবানের বাস স্টেশন, রোয়াংছ‌ড়ি, থান‌চি ও রুমা বাস‌ স্টেশনসহ বাজারের বি‌ভিন্ন এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থান নিয়ে পিকেটিং করতে দেখা গেছে। সকাল থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা শহরের বিভিন্ন স্থানে মি‌ছিল করেছে। তবে হরতালের প্রভাবে এখনও পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, বুধবার (২২ মে) রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার উজি হেডম্যান পাড়ার বাগান বাড়ি থেকে বান্দরবান পৌরসভার সাবেক কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি চ থোয়াই মং মার্মাকে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরবর্তীতে শনিবার (২৫ মে) দুপুরে সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জর্দান পাড়া এলাকার গহীন জঙ্গল থেকে অপহরণের ৩ দিন পর তার লাশ উদ্ধার করা হয়।

ট্যাগ :