চট্টগ্রাম, , শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

নগরীতে বাড়ছে গাড়ি, পাল্লা দিয়ে অবৈধ রোধে সার্বক্ষনিক মনিটরিংয়ে বিআরটিএ

প্রকাশ: ২০১৯-০৫-২৭ ১১:১১:০৭ || আপডেট: ২০১৯-০৫-২৭ ১১:১১:০৭

এ.এস.রানা: সকাল হতে না হতেই রাস্তায় অবৈধ যান, অনিয়ম, আর যানযট। এই সমস্যা থেকে নগরবাসীর কে পরিত্রাণ দিতে চট্টগ্রামে পৃথক পৃথক অভিযান চালানো হয় বিআরটিএ কতৃক। এ সময় মামলা দেয়া হয় ১৬ টি, কাগজ পত্র জব্দ করা হয় ১২ গাড়ির, ডাম্পিং ১, সব মিলিয়ে ১,০৫,৫০০ টাকা জরিমানা করা হয়।

রবিবার (২৬ মে) ঈদ কে সামনে রেখে নিরাপদ সড়ক, যানজট নিরসনে ও যাত্রীদের স্বস্তির লক্ষ্য নগরের বিভিন্ন স্থানে চট্টগ্রাম বিআরটিএ দুটি আদালত দিয়ে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা‌ হয়।

আদালত-১১: অভিযান চালানো হয় গনি বেকরি মোড়ে, আদালত পরিচালনায় ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর,অভিযান চলাকালীন মামলা দেয়া হয় ৯, কাগজ পত্র জব্দ ৫, ডাম্পিং ১,জরিমানা ৭৫৫০০টাকা।

আদালত -১২: বানিজ্যিক রাজধানী চট্টগ্রামের অন্যতম বানিজ্যিক প্রধান ইপিজেড মোড়।যে মোড়টি থাকতে হবে ঝামেলা ব্যতীত ও সুস্থ্য পরিবেশ সেখানেই চলছে অবৈধ ও ত্রুটিপূর্ণ যানবাহন। এই সময় বেশ কিছু গাড়ির যাবতীয় চেক করা হয়। আদালত পরিচালনায় ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম.মঞ্জুরুল হক,এই সময় মামলা হয় ৭,জরিমানা ৩০০০০ টাকা, ডকুমেন্ট জব্দ করা হয় ৭

বিআরটিএ’র কর্মকর্তারা জানান, তাদের চলমান এই অভিযান অব্যাহত থাকবে। এই অভিযান শুধু সাময়িক যেন মনে না করা হয়। সিটির সড়ক গুলি ইতিমধ্যে অনেকটা নিরাপদ হয়ে উঠেছে। জেলা-উপজেলাতেও আমাদের এই অভিযান চলবে। বরাবরই ভুক্তভোগীরা বিআরটিএ’র সাথে থাকার আহবান জানান কর্মকর্তাগন।

ট্যাগ :