চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১

শিক্ষানীতিকেও কোরআনের আলোকে সাজাতে হবে : অধ্যাপক বোরহান উদ্দিন

প্রকাশ: ২০১৯-০৫-২৯ ১১:২৭:৪৫ || আপডেট: ২০১৯-০৫-২৯ ১১:২৭:৪৫

নিজস্ব প্রতিবেদক: অধ্যাপক বোরহান উদ্দিন বলেন, কোরআন হচ্ছে মুসলিম উম্মাহর একমাত্র পথ নির্দেশিকা। এই কোরআনের শিক্ষা অর্জনের মাধ্যমে সমাজ থেকে সকল অন্যায়-অনাচার ও সন্ত্রাস এবং জঙ্গীবাদ দূর করা সম্ভব।

তিনি আরো বলেন, কোরআনের আলোকে শিক্ষানীতি প্রনয়ণ করা হলে সমাজে অন্যায়, রাহাজানী আর থাকবে না। শিক্ষার মানও উন্নত হবে। শিক্ষিত লোকেরা কোরআনের আলোকে সমাজ ও রাষ্ট্র পরিচালনা করবে। তিনি কোরআনের আলোকে শিক্ষানীতি প্রনয়নের জন্য সরকারে প্রতি আহবান জানান।

২৮ মে, মঙ্গলবার বিকাল ৪টায় আতুরারডিপু বনানী আবাসিকে চট্টগ্রামের ঐহিত্যবাহী শিক্ষা নিকেতন ব্রাইট-মুন একাডেমীর উদ্যোগে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

একাডেমীর অধ্যক্ষ শিক্ষাবিদ নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নির্বাহী পরিচালক জাকির হোসেন। বক্তব্য রাখেন ওসমান গণি ফারুক, উপাধ্যক্ষ নুসরাত জাহান একা, মোস্তাফিজুর রহমান, লায়লা আক্তার, মিনু আক্তার, কলিম উল্লাহ গিয়াস উদ্দিন, সরফুল হাসান, সায়মা সুলতানা, সুমি আক্তার, নুরুন্ননেছা, তানিয়া আক্তার, এরশাদ আলম, তাহিন্না আক্তার পিমা, তুনর্জিনা সুলতানা জৈমা প্রমুখ।

ট্যাগ :