চট্টগ্রাম, , সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

সমাজ সংস্কার ও আধুনিক সিটি গড়তে কাশেম নূর ফাউন্ডেশন দৃষ্টান্ত হয়ে থাকবে : আবদুচ ছালাম

প্রকাশ: ২০১৯-০৬-০১ ১৩:১২:৫৫ || আপডেট: ২০১৯-০৬-০১ ১৩:১৩:১৪

নিজস্ব প্রতিবেদক: সিডিএ’র সাবেক চেয়ারম্যান কর্মবীর আবদুচ ছালাম বলেছেন, চট্টগ্রামকে আধুনিক ও উন্নত শহরে পরিণত করার জন্য যা কিছু প্রয়োজন সবই করে এসেছি। মাননীয় প্রধানমন্ত্রী সেই সুযোগ করে দিয়েছিল আমাকে। আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে আমি চট্টগ্রাম নগরীকে বিশ্বমানের শহরে পরিণত করার উদ্যোগ সফল হতে চলেছে। আমার নেয়া পরিকল্পনা গুলো বাস্তবায়ন হলে এই নগরী সিঙ্গাপুর সিটির মতো একটি শহর হবে। তিনি আরো বলেন, চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতি এবং কাশেম নূর ফাউন্ডেশন সমাজ সংস্কারক এবং অবহেলিত মানুষের কল্যাণে যে ভুমিকা রাখছে তা ইতিহাসে দৃষ্টান্ত হয়ে থাকবে।

চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতি (বি ব্লক) জামে মসজিদ পরিচালনা কমিটির উদ্যোগে ও কাশেম নূর ফাউন্ডেশনের তত্ত্বাবধানে অনুষ্ঠিত মাসব্যাপী কোরআন, হাদিস, নাতে রাসুল ও মাসলা মাসায়েল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আবদুচ ছালাম উপরোক্ত কথা বলেন।

চান্দগাঁও আবাসিক এলাকা কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ ও ইফতার মাহফিলে প্রধান বক্তা ছিলেন চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতি (বি ব্লক) সভাপতি আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরী।

প্রধান বক্তা ডাচ চেম্বারের ভাইস প্রেসিডেন্ট হাসান মাহমুদ চৌধুরী বলেন, আমরা যতদিন বেঁচে থাকবো ততদিন সমাজের অবহেলিত, দু:স্থ ও বঞ্চিত মানুষের সেবা করে যাবো। আমাদের বংশধরও তা করবে ইনশাল্লাহ। আল্লাহ প্রদত্ত অর্থ মানবতার সেবায় খরচ করতে পারলে আমি ও আমার পরিবার সন্তুষ্ঠ। তিনি মানব সেবায় কাজ করার ক্ষেত্রে জনগণের সার্বিক সহযোগিতা কামনা করেন।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি নুরুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ ও ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির সহসভাপতি আলহাজ্ব ইউসুফ সিকদার, লায়ন আলহাজ্ব আহসানুল করীম এম জে এফ, এডভোকেট জিয়াউদ্দিন আহমদ, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক জাকরি হোসনে, মনসুর সকিদার, মাসুম চৌধুরী, এ ব্লক সভাপতি এড আবুল বশর তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল মনছুর প্রমুখ।

ট্যাগ :