চট্টগ্রাম, , শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

টেকনাফে বিজিবি-মাদক পাচারকারী বন্দুকযুদ্ধ, নিহত ১

প্রকাশ: ২০১৯-০৬-১০ ১৬:২৬:১৪ || আপডেট: ২০১৯-০৬-১০ ১৬:২৬:১৪

নয়ন: কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে অজ্ঞাতনামা এক মাদক পাচারকারী নিহত হয়েছে। ১০ জুন, সোমবার ভোররাতে টেকনাফের জাদিমুরা নাফ নদী সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান (পিএসসি) বন্দুকযুদ্ধে মাদকপাচারকারী নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, সোমবার ভোররাতে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির টহলদল জাদিমুরা নাফনদী সীমান্ত এলাকায় অবস্থান করেন। এমন সময় একটি কাঠের নৌকা জাদিমুরা মন্দির থেকে ৭০ মিটার পূর্বে নাফ নদী দিয়ে বাংলাদেশ প্রবেশ করে। ইয়াবা পাচারকারীরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে তাদের ওপর অতর্কিতভাবে গুলি করে। এ সময় আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়।

এক পর্যায়ে অজ্ঞাতনামা এক মাদক পাচারকারীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে বিজিবি। পরে তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবা ও একটি দেশীয় একনলা বন্দুক, ২ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়। এসময় ইয়াবা পরিবহণে ব্যবহৃত কাঠের নৌকাটিও জব্দ করা হয়।

অজ্ঞাত ব্যক্তির লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান (পিএসসি)।

ট্যাগ :