চট্টগ্রাম, , শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১

যাত্রা ডিজিটাল যুগের আগে হলেও অবশেষে ডিজিটাল যুগে পা রেখেছে “আল্লামা আলী আহমদ ফাউন্ডেশন”

প্রকাশ: ২০১৯-০৬-১৫ ১০:৫৭:১৮ || আপডেট: ২০১৯-০৬-১৫ ১০:৫৮:১৩

এ.এস.রানা: গত ২০০৫ সালে যখন ছিলনা সাবার নাগালে ডিজিটালের যুগ তখন থেকেই বৃহত্তর বোয়ালিয়াতে “বোয়ালিয়া হোসাইনিয়া নতুন মাদ্রাসা ও তার প্রতিষ্ঠাতার নামে যাত্রা করেছিল “আল্লামা আলী আহমদ ফাউন্ডেশন” সংগঠন যখন চালু হয় তখন এইরকম অনলাইন সিস্টেম না থাকায় এটি সম্পূর্ণ অফলাইনেই চলে আসছিল এতদিন।দেশ ও দশের সাথে তাল মিলিয়ে চলতে গিয়ে এই সংগঠন এর আধুনিকিকরন করা হয়।এই সংগঠন এর সাথে জড়িয়ে আছে ঐতিহ্যবাহী হোসাইনিয়া মাদ্রাসা প্রকাশে নতুন মাদ্রাসা। যিনি এই মাদ্রাসা প্রতিষ্ঠিত ও দেখাশোনা করতেন তিনি হলেন মরহুম আল্লামা আলী আহমদ হুজুর।

বর্তমানে এই সংগঠন এর দায়িত্ব বুঝে নেন তার নাতি মাওলানা ক্বারী আলী হাসান। তার সাথে কথা বললে তিনি বলেন,বর্তমানে সারা বিশ্বব্যাপী চলছে অনলাইন ভিত্তিক সংগঠনের কার্যক্রম। ঠিক তার সাথে তালমিলিয়ে পাল্লা দিয়ে চলছে বাংলাদেশ। বর্তমানে ডিজিটাল বাংলাদেশে সংগঠন এর কার্যক্রম ডিজিটাল হবেনা,তা ঠিক নয়।তাই, বর্তমানে এই সংগঠনটিও ডিজিটাল সংগঠন দাবিদার।

উল্লেখ্য যে, গত (৪ জুন) ২৯ রমদানের সময় ৩০০ পরিবার কে ইফতার বিতরণ করার মধ্যে দিয়ে ডিজিটাল এর যাত্রা সম্পন্ন হয়।এতে প্রধান অতিথি হিসাবে উপস্তিত ছিলেন বোয়ালিয়া হোসাইনিয়া নতুন মাদ্রাসার বর্তমান পরিচালক।

তিনি আরো বলেন,সেই জন্য যা যা করনীয় তা সব ইতিমধ্যে হাতে নেয়া হয়েছে। সংগঠন এর কার্যক্রম নিয়ে প্রতিনিধি কে তিনি বলেন,অত্র সংগঠনের মূল কিছু লক্ষ্য রয়েছে, এলাকার গরিব দুঃখীদের সাহায্য সহযোগীতা করা,এলাকার গরিব অসুস্থ রোগীদের আর্থিকভাবে সাহায্য করা,এলাকার গরিব দুঃখী বাবার মেয়ের বিয়েতে আর্থিক সাহায্য করা,এলাকার প্রতিটা সভা সম্মেলনে আর্থিক অনুধান প্রদান করা,গরিব মেধাবী ছাত্র-ছাত্রীরা যাতে কেউ শিক্ষা থেকে বঞ্চিত না হয়, সে জন্য শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির জন্য যত টাকার প্রয়োজন হয় সব টাকা প্রদান করা,প্রতি রমজানের আগে গরিব অসহায়দের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা,প্রতি কোরবানির আগে গরিব অসহায়দের মাঝে কোরবানির উপকরণ বিতরণ করা,প্রতিবছর অত্র সংগঠন থেকে ইসলামিক সেমিনার ও ক্বেরাত মাহফিল করা,এলাকায় চলমান যত সংগঠন আছে সব সংগঠনের কাজে সাহায্য করা,ভবিষ্যতে নতুন মাদ্রাসার জন্য একটি বিলডিং তৈরি করারও পরিকল্পনা রয়েছে। সবশেষে তিনি সংগঠন সামনে এগিয়ে যাওয়ার জন্য আমরা বদ্ধ পরিকর ওয়াদার পাশাপাশি সবার নিকট দোয়া,ভালোবাসা ও সহযোগিতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন,হোসাইনিয়া মাদ্রাসার সকল হুজুর ও শিক্ষকবৃন্দ। মিডিয়া পার্টনার হিসাবে ছিলেন সাংবাদিক এ.এস.রানা প্রমুখ।

ট্যাগ :