চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

নগরীর চাক্তাই এলাকার ভেড়া মার্কেটে আবার ভয়াবহ অগ্নিকাণ্ড

প্রকাশ: ২০১৯-০৬-২০ ১৫:৫০:১২ || আপডেট: ২০১৯-০৬-২০ ১৫:৫০:১২

এ.এস.রানা: নগরীর চাক্তাই এলাকার দ্বিতীয় বারের মত ভেড়া মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২০ জুন) সকাল সাড়ে ৯ টার দিকে আগুনের সূত্রপাত হয় বলে জানান প্রত্যক্ষদর্শীরা। একের পর এক ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আসে, তাদের সম্মিলিত চেষ্টায় প্রায় এক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

অগ্নিকাণ্ডের ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.কামাল হোসেন। তিনি জানান, গঠিত কমিটিকে আগামী কার্যদিবসের তিন মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসীম উদ্দিন বলেন, চাক্তাই এলাকার ভেড়া মার্কেটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের আগ্রাবাদ, চাক্তাই, নন্দনকানন, চন্দনপুরা ও বন্দরের পাঁচটি ইউনিটের ১৫টি গাড়ি ঘটনাস্থলে চলে আসে। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী জানান, আগুনে বিভিন্ন মালিকের শতাধিক বসত ঘর ও চারটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। তবে এখনো কোনো হতাহতের খবর এবং আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে তা জানা যায়নি।

প্রসঙ্গত, গত ১৬ ফেব্রুয়ারি গভীর রাতে ভেড়া মার্কেটের আরেকটি অর্থাৎ প্রথম বস্তিতে আগুন লেগে আটজন জীবন্ত দগ্ধ হয়ে মারা যায়। তার রেশ কাটতে না কাটতেই এবার আাবার দ্বিতীয় বারের মত আগুন লাগার ঘটনা ঘটে।

ট্যাগ :