চট্টগ্রাম, , মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

মেয়াদ উত্তীর্ন ও ভেজাল আচার রাখার দায়ে কক্সবাজার বীচের দুই হকারকে জরিমানা

প্রকাশ: ২০১৯-০৬-২২ ১৫:০৭:০৬ || আপডেট: ২০১৯-০৬-২২ ১৫:০৭:০৬

কক্সবাজার প্রতিনিধি: মেয়াদ উত্তীর্ন ও ভেজাল আচার রাখার দায়ে কক্সবাজার বীচের দুই হকারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা বীচের ঝিনুক মার্কেটে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ অভিযানে নেতৃত্ব দেন সদর সহকারি কমিশনার (ভূমি) শাহারিয়ার মুক্তার।

অভিযানে মেয়াদ উত্তীর্ন ও ভেজাল আচার রাখার দায়ে হকার সাইফুল (কার্ড নং ৪৭) ২৫ হাজার টাকা এবং হকার শাহজাহান (কার্ড নং ১৫৮৭)কে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে উভয় জনকে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়। এসময় বেশ কিছু ভেজাল কার্ড নির্ণয় করেন অভিযানকারী কর্মকর্তা।

স্থানীয়রা জানিয়েছে, সুগন্ধা বীচ ঝিনুক ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি জয়নাল আবেদীনের দুর্বল নেতৃত্ব ও তদারকি না থাকার কারণে দীর্ঘদিন ধরে দুই নাম্বার ও ভেজাল আচার বিক্রি করে বীচের ব্যবসায়ীরা। তাই পর্যটকদের পাশাপাশি ঠকছে স্থানীয়রাও। অবৈধ হকারদের লাগাম টানতে হবে।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহারিয়ার মুক্তার ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানান। তিনি এ সংক্রান্ত তথ্য দিতে সর্বসাধারণের কাছে আহ্বান জানিয়েছেন।

ট্যাগ :