চট্টগ্রাম, , শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

সংস্কৃতি প্রতিমন্ত্রীর সাথে সাক্ষাৎ করলেন ভিয়েতনামের রাষ্ট্রদূতের

প্রকাশ: ২০১৯-০৭-০৭ ১৫:৩৮:২০ || আপডেট: ২০১৯-০৭-০৭ ১৫:৩৮:২০

ডেস্ক রিপোর্ট: সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ট্রান ভ্যান খোয়া। রবিবার ৭ জুলাই সকালে সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিসে এই সৌজন্য সাক্ষাৎ হয়।

এ সময় বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে শিল্প-সাহিত্য-সংস্কৃতি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির পাশাপাশি পারস্পরিক সাংস্কৃতিক বিনিময় জোরদারকরণ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

ভিয়েতনামের রাষ্ট্রদূত জানান, ভিয়েতনামের জাতির জনক হোচিমিনের ওপর নির্মিত একটি ‘ড্যান্স থিয়েটার’ আগামী ০৬ সেপ্টেম্বর ২০১৯ বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে পরিবেশিত হবে-যেটি পরিচালনা করেছেন বাংলাদেশের তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটারের পরিচালক পূজা সেনগুপ্ত। প্রতিমন্ত্রীকে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার অনুরোধ করেন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত আরও জানান, ভিয়েতনামে প্রতি তিন বছর অন্তর একটি আন্তর্জাতিক নৃত্য উৎসব অনুষ্ঠিত হয়, যেখানে ২০১৭ সালে প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশের একটি নৃত্যদলসহ ১৭টি দেশের নৃত্যশিল্পীরা অংশগ্রহণ করেন। তিনি আগামীতে এ প্রতিযোগিতায় বাংলাদেশের অংশগ্রহণের ব্যাপারে প্রতিমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। তিনি দুদেশের সাংস্কৃতিক বিনিময় জোরদারকরণের জন্য ভিয়েতনামের একটি সাংস্কৃতিক দলকে দ্রুততম সময়ের মধ্যে বাংলাদেশে প্রেরণের জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন। সাংস্কৃতিক দলের সার্বিক আতিথেয়তার ব্যবস্থা বাংলাদেশ সরকার বহন করবে বলে প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতকে অবহিত করেন।

এ সময় উপস্থিত ছিলেন- সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. কামরুল হাসান, ভিয়েতনামের রাষ্ট্রদূতের একান্ত সচিব ট্রান বাও সন, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ফয়সল হাসান, সিনিয়র সহকারী সচিব জেসমিন নাহার ও তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটারের পরিচালক পূজা সেনগুপ্ত।

ট্যাগ :