চট্টগ্রাম, , শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল চট্টগ্রামের অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশ: ২০১৯-০৭-৩১ ১৭:১৮:২১ || আপডেট: ২০১৯-০৭-৩১ ১৭:১৮:২১

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল চট্টগ্রাম জেলা কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান মঙ্গলবার ৩০ জুলাই বিকেল ৫টায় নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ড. ফরিদ উদ্দিন ফরিদ, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. শিরীণ আখতার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল কেন্দ্রীয় কমিটির সদস্য কাজী মোকাররম দাস্তগীর।

অনুষ্ঠানে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল চট্টগ্রাম জেলার সভাপতি সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আরা এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক জাফর ইকবাল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এ.এম সরওয়ার মোর্শেদ, এম.এ জলিল খান, সিনিয়র সহ সভাপতি জেসমিন সুলতানা পারু, অধ্যাপিকা রোকেয়া বেগম, মোঃ দিদারুল আলম, রেহেনা চৌধুরী, মোঃ শাহ আলম, আনোয়ারুল আজিম চৌধুরী, ইঞ্জিনিয়ার ফারুক হোসাইন, আবছার উদ্দিন অলি, এড. প্রতাপ পাল, মোঃ ইসহাক, ডা: উদয় শংকর, অরুপ বড়ুয়া, ডা: মিজানুর রহমান চৌধুরী, আবিদা নুর, লাইলুন নাহার, সাইকা পারভিন মিলি, মোহাম্মদ ইসমাইল।

অনুষ্ঠানে সামাজিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য প্রয়াস, বিজয় ৭১, প্রিয় বাংলাদেশ, নবীন মেলা ও সংগঠক হিসেবে কাউন্সিলর আবিদা আজাদ, মোঃ ইসহাক, আলীউর রহমান, ফরিদ আহমেদ চৌধুরী কে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

প্রধান অতিথি ড. ফরিদ উদ্দিন ফরিদ বলেন, মানবাধিকার মানুষের জন্মগত অধিকার। কোন সভ্য মানুষ মানবাধিকার উপেক্ষা করতে পারে না। মানবাধিকার সংরক্ষণ ও প্রতিষ্ঠায় আমাদের দায়িত্ব ও কর্তব্য অনেক। মানবাধিকার হচ্ছে মানুষের জন্মগত মৌলিক অধিকার যা সকল স্থানের, সকল সময়ের, সকল কর্মের, সকল ধর্মের, সকল মানুষে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীণ আখতার বলেন শিক্ষাবান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার মানোন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। উন্নয়নের মহাসড়কে যে অগ্রযাত্রা তার পেছনে শিক্ষিত জনগোষ্ঠীর ভূমিকা অনস্বীকার্য।

অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ট্যাগ :