চট্টগ্রাম, , সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

একঝাঁক মেডিকেল শিক্ষার্থীদের উদ্যোগে যাত্রা শুরু অরাজনৈতিক সেবামূলক সংগঠন ‘হৃৎস্পন্দন’

প্রকাশ: ২০১৯-০৮-০১ ১৪:৩৬:৪৮ || আপডেট: ২০১৯-০৮-০১ ১৪:৩৬:৪৮

এ.এস.রানা: ‘হৃৎস্পন্দন’ এমন একটি সেবামূলক সংগঠন যার কান্ডারী হচ্ছে মেডিকেল শিক্ষার্থী একঝাঁক স্বেচ্ছাসেবক দল, যারা শুধুমাত্র মানবসেবার উদ্দেশ্য কে সামনে নিয়ে কিছু কাজ করে যাচ্ছে। যাদের লক্ষ্য হচ্ছে ব্যক্তিগত অধ্যয়ন, কর্মব্যস্ততার ফাঁকে ফাঁকে শুধু মাত্র আল্লাহর ওয়াস্তে আর্ত মানবতার জন্য কিছু কাজ করা, আর্ত মানবতার বেঁচে থাকার প্রেরণা হয়ে ওঠা। সেই সাথে সবার সুস্থতা নিশ্চিত করা।

সেই উদ্দেশ্যকে সামনে রেখে বর্তমানে আলোচিত মহামারী আকারে ধারন করা ডেঙ্গু নিয়ে জনসচেতনতা মূলক প্রোগ্রাম আয়োজন করেছে। চট্টগ্রাম বিজ্ঞান কলেজে থেকে তারা উক্ত কার্যক্রম শুরু করে। সেখানে ডেঙ্গু কি এবং কিভাবে ছড়ায়, প্রতিরোধ এবং প্রতিকার বিষয়ে আলোচনা করা হয়।

এ সময় উপস্তিত ছিল ডা.সারাহ, ডা.ইয়াছিন সহ আরো অনেক মেডিকেল ছাত্র-ছাত্রী।

এ সময় তাদের একজনের সাথে কথা বললে তিনি জানান, সমাজের সকল মানুষের সচেতনতা নিয়ে কাজ করাই তাদের লক্ষ্য। তা ছাড়া বেড়ে ওঠা শিশু, কৈশর, তারা তাদের স্বাস্থ্য সম্পর্কে সচেতন নয় তাদের মাঝে সেই সচেতনতা জাগিয়ে তুলতে হবে। তাছাড়া সকল কুসংস্কার দূরীকরণ করার পাশাপাশি সবাই যেন সরকারি মেডিকেল এর প্রতি তারা সেবা নিতে আসেন। এই জন্য সমাজের সকল স্তরের মানু্ষের সাহায্য, সহযোগিতা একান্ত কাম্য।সবার সহযোগিতায় এগিয়ে যাবে সংগঠনটি।

ট্যাগ :