চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৩ মে ২০২১

টাইগারদের কোচ হচ্ছেন সেই পাইবাস?

প্রকাশ: ২০১৭-১২-০৫ ০৮:৪১:১২ || আপডেট: ২০১৭-১২-০৫ ০৮:৪৮:৩৫

ক্রীড়া ডেস্ক, সিটিজি নিউজ:
আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৭, ১৪:১০ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৭, ১৩:৫৬

 

ফাইল ছবি

 

দক্ষিণ আফ্রিকা সফরে বেশ বাজে একটা সময় পার করে বাংলাদেশ ক্রিকেট দল। মাশরাফি-সাকিব-মুশফিকদের একের পর এক হারে ক্ষতবিক্ষত টাইগার সমর্থকদের হৃদয়। রীতিমত শূন্য হাতেই দেশে ফিরেছে লাল-সবুজের পতাকাবাহীরা।

কেন এমন দুরবস্থা? কী কারণে হতাশার বৃত্ত থেকে বের হতে পারছে না বাংলাদেশ? এমনসব প্রশ্ন নিয়ে যখন চলছে চুলচেরা বিশ্লেষণ। ঠিক সে মুহূর্তে পদত্যাগপত্র জমা দিলেন প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহে। দক্ষিণ আফ্রিকা সফর তখনও শেষ হয়নি, তাই দেশে ফিরেই বাজল কোচের বিদায়ী সুর।

হাথুরু চলে যাওয়ার পর থেকে নতুন কোচ খোঁজা শুরু করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যে দৌড়ে টম মুডি, অ্যান্ডি ফ্লাওয়ারদের মতো হাই-প্রোফাইল কোচদের প্রস্তাব দিয়েও না শুনতে হয়েছে বিসিবিকে। শেষমেশ বাংলাদেশের সাবেক কোচ রিচার্ড পাইবাসের দ্বারস্থ হয় বাংলাদেশ। হাথুরুর আসন দখলে নেওয়ার খুব বেশি সম্ভাবনা তার।

আজ সন্ধ্যায় ঢাকা আসছেন পাইবাস। বুধবার বিসিবি’র সাথে বসতে পারেন তিনি, এমন খবর জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস। তবে পাইবাসের টাইগার কোচ হওয়ার বিষয়টি এখনো নিশ্চিত করেনি বিসিবি।

দেশের একটি দৈনিকে দেয়া সাক্ষাৎকারে বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস বলেন, ‘হ্যাঁ, তিনি আজ সন্ধ্যায় আসছে। তবে সাক্ষাৎকারের সময়টা নির্দিষ্ট করে বলতে পারছি না। হয়তো কাল দুপুরের দিকে বসবেন।’

উল্লেখ্য, ২০১২ সালে কোচ স্টুয়ার্ট ল এর স্থলাভিষিক্ত হয়েছিল ব্রিটিশ বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকান কোচ রিচার্ড পাইবাস। মাত্র চার মাস তামিম-মুশফিকদের সঙ্গে কাজ করেন তিনি। বিসিবির সঙ্গে ভালো যায়নি পাইবাসের সে সময়। চুক্তিতে সই না করেই প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন। বিসিবির বার্ষিক ৪৫ দিনের ছুটির শর্তেও আপত্তি ছিল পাইবাসের। অনুশীলনে খেলোয়াড়দের স্বাস্থ্যসম্মত খাবার না দেওয়ার অভিযোগও ছিল তার।

ট্যাগ :