চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

সকল জঠিলতা নিরসন করে কালুরঘাটে নতুন সেতু নির্মান কাজ শুরু হবে : তথ্যমন্ত্রী

প্রকাশ: ২০১৯-০৮-০৪ ১৭:১৮:২৬ || আপডেট: ২০১৯-০৮-০৪ ১৭:১৮:২৬

নিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বোয়ালখালী উপজেলা আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সরকারের তথ্যমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ এমপি বলেন, কালুরঘাটে নতুন সেতু নির্মান নিয়ে কিছুটা জঠিলতা সৃষ্টি হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী দেশে ফিরলে এ ব্যাপারে সাক্ষাৎ করবো এবং অচিরেই সকল জঠিলতা নিরসন করে কালুরঘাটে নতুন সেতু নির্মান কাজ শুরু হবে ইনশাল্লাহ।

তিনি আরো বলেন গত সপ্তাহে চট্টগ্রামের উন্নয়ন নিয়ে মন্ত্রী পরিষদের সভায় কালুরঘাট সেতু বিষয়ে আলোচনা হয়েছে ।

জাতিয় শোক দিবসের আলোচনায় তথ্যমন্ত্রী বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের মাত্র সাড়ে তিন বছরের মাথায় যখন বাংলাদেশকে উন্নত দেশের দিকে নিয়ে যাচ্ছিলেন ঠিক তখনই তাঁকে নির্মমভাবে হত্যা করা হয় । যারা বাংলাদেশ চায়নি তারাই এ হত্যাকান্ড সংগঠিত করে ।

তিনি আরো বলেন মেজর জিয়া বঙ্গবন্ধু হত্যাকান্ডে সরাসরি জড়িত। কর্নেল ফারুকের বক্তব্য ও বিভিন্ন দলিলে তার প্রমান পাওয়া যায় ।

হাছান মাহমুদ বলেন, বঙ্গুবন্ধু বেচেঁ থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত রাষ্ট্রে পরিনত হত । তিনি সোনার বাংলা গড়ে যেতে পারেননি তাঁর উত্তারাধিকারী জননেত্রী শেখ হাসিনার দেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলছেন । তিনি বিভিন্ন উদাহারন তুলে ধরে বলেন ৩০ জানুয়ারীর নির্বাচনের পূর্বে দেয়া প্রধানমন্ত্রীর ঘোষনা গ্রাম এখন শহরে পরিণত হয়েছে ।

গুজব প্রসঙ্গে তিনি বলেন বঙ্গবন্ধুকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে হত্যা করা হয়েছে, আর শেখ হাসিনাকে মোকাবেলা করতে না পেরে গুজবে মেতে উঠেছে । গুজবের লক্ষ্য শেখ হাসিনা । লন্ডন থেকে প্রথম এ গুজব ছড়ানো হয় । প্রথমে শিশুর মাথা পরে ডেঙ্গু নিয়ে গুজবে মেতে উঠে । মশা নিয়ন্ত্রনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, গুজব ছড়ানোরা এখন বলছে খালেদা জিয়াকে মুক্তি দিলে নাকি এডিস মশা থাকবে না।

ট্যাগ :