চট্টগ্রাম, , রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রামে মায়াফুলের বৃক্ষরোপণ ও চারা বিতরণ সম্পন্ন

প্রকাশ: ২০১৯-০৮-০৫ ১৪:৪৬:০৭ || আপডেট: ২০১৯-০৮-০৫ ১৪:৪৬:০৭

এ.এস.রানা: বৃক্ষ রোপণ, সামাজিক বনায়ন ও প্রকৃতি রক্ষায় আগামী প্রজন্মকে উদ্ভুদ্ধ ও অনুপ্রাণিত করার লক্ষ্যে সামাজিক সংগঠন মায়াফুলের উদ্যোগে শনিবার (৩ জুলাই) চট্টগ্রামের পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

কুয়াইশ কলেজ, কিউ. বি কিন্ডারগার্টেন, কুয়াইশ মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, কুয়াইশ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ মাদার্শা শ্যামা সুন্দরী উচ্চ বিদ্যালয়ে এ চারা বিতরণ করা হয়। দিন ব্যাপি মায়াফুলের এ চারা বিতরণ অনুষ্ঠানে মায়াফুলের সদস্যরা শিক্ষার্থীদের গাছের গুরুত্ব, প্রয়োজনীয়তা সহ কিভাবে গাছের যত্ন ও পরিচর্যা করতে হবে তার গুরুত্ব তুলে ধরেন।

চারা বিতরণ অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সভাপতি, শিক্ষক-শিক্ষিকাসহ বক্তব্য রাখেন মায়াফুল সভাপতি বশির আহমেদ।

তিনি বলেন, শিশুদের সুন্দর ও বাসযোগ্য আগামী উপহার দিতে গাছ লাগানোর কোনো বিকল্প নেই, গাছ লাগানোর পাশাপাশি তিনি গাছ টিকিয়ে রাখাকে গুরুত্ব দেন এবং উপস্থিত সকলকে গাছের গায়ে পেরেক লাগিয়ে সাইনবোর্ড না টাঙ্গানোর জন্য সচেতন করেন।

এছাড়াও বৃক্ষরোপণ ও চারা বিতরনের মত সমাজ সচেতনতামূলক কাজে আরো বেশী এগিয়ে আসার আহবান জানান কিউ.বি কিন্ডারগার্টেনের প্রতিষ্ঠাতা মোঃ ইয়াছিন ও প্রিন্সিপাল কামরুন নাহার।

উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন মায়াফুলের কার্যনির্বাহী সদস্য মোঃ তামজিদ হোসাইন,অজয় পাল, সৈয়দ আব্দুল মালেক, মোঃ মনজুর মোরশেদ, সুজন চৌধুরী, তৌফিক উদ্দীন, ওমর ফারুক রিটন, ওমর ফারুক তানবীর প্রমুখ।

ট্যাগ :