চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

আরব আমিরাতে অবস্থিত প্রবাসীদের নিয়ে বোয়ালিয়া প্রবাসী উন্নয়ন ফাউন্ডেশন এবারের ঈদ পুনর্মিলনী

প্রকাশ: ২০১৯-০৮-১৭ ১৪:৫১:১১ || আপডেট: ২০১৯-০৮-১৭ ১৪:৫১:১১

এ.এস.রানা: “কেমন আছেন আমার ভাই” এই শ্লোগানে এবারের ঈদুল আযহা উপলক্ষে উৎসবমুখর পরিবেশে সংযুক্ত আরব আমিরাত অনুষ্ঠিত হয়েছে প্রবাসের অন্যতম সংগঠন বোয়ালিয়া প্রবাসী উন্নয়ন ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী।
বি.এম.ডব্লিউ ফজল আল-মদিনা রেস্টুরেন্ট হলরুমে মিলনমেলা অনুষ্ঠিত হয় বলে জানা যায়।

পবিত্র কোরআন থেকে তিলোয়াতের মধ্যে দিয়ে বোয়ালিয়া প্রবাসী উন্নয়ন ফাউন্ডেশন, সংযুক্ত আরব আমিরাত এর সম্মানিত সভাপতি, বোয়ালিয়ার কৃতিসন্তান, সমাজ সেবক, জালাল উদ্দীন জানু সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ কামাল উদ্দিন এর সসঞ্চালন দিয়ে দীর্ঘ ৪ঘন্টা যাবত চলে এই প্রোগ্রাম।

উল্লেখ্য, প্রতিবারই তারা কোনো না কোনো অতিথি আমন্ত্রণ দিয়ে থাকেন। ঠিক প্রতিবারের মত এবারের অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চুন্নাপাড়া প্রবাসী মোঃ আফরোজ, মোঃ আলম, মোঃ খুকন, মোঃ জিয়াউল হকসহ আরো কিছু প্রিয় মুখ।

এই সময় আরো উপস্থিত ছিলেন বোয়ালিয়া প্রবাসী উন্নয়ন ফাউন্ডেশনের উপদেষ্টা হাফেজ মোঃ মোজাম্মেল, ও ইলিয়াস, সিনিয়র সহসভাপতি নিটু কুমার শীল, পৃষ্ঠপোষক মোঃ পারভেজ, আইয়ুব খান, শেখ মোহাম্মদ, মোঃ আলমগীর, সহ প্রমুখ।

সভাপতি বক্তব্য সভাপতি জালাল উদ্দিন জানু বলেন…এমন ঈদ পুনর্মিলনীর মত অনুষ্ঠান প্রবাসীদের ভ্রাতৃত্ববোধ বৃদ্ধি করে। তবে আমাদের লক্ষ্য হবে, আমরা যেন প্রবাসে থেকেও দেশের জন্য ভালো কিছু করতে পারি এবং দেশকে আরও ভালোবাসতে পারি। দেশ কিংবা প্রবাস যেখানেই থাকেন না কেনো সবাইকে ঐক্যবদ্ধভাবে পথচলার আহ্বান জানান তিনি।সবাইকে এক ও অভিন্ন হয়ে স্ব স্ব অবস্থান থেকে দেশ ও নিজেদের উন্নয়নে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানের শেষে সবাই আনন্দ-উচ্ছ্বাসে একে অন্যের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করেন।পুনর্মিলনী অনুষ্ঠানের ভোজনে দেশীয় সুস্বাদু খাবার পরিবেশন এর মধ্যে দিয়ে ভিন্ন একটি আমেজ সৃষ্টি করা হয়, পরে বোয়ালিয়া প্রবাসী উন্নয়ন ফাউন্ডেশনের দীর্ঘায়িত কামনা করে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হয়।

ট্যাগ :