চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশের প্রধান কোচ হলেন ডোমিঙ্গো

প্রকাশ: ২০১৯-০৮-১৭ ১৬:১৪:৫৫ || আপডেট: ২০১৯-০৮-১৭ ১৬:১৪:৫৫

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের প্রধান কোচ হিসেবে দুই বছরের চুক্তিতে নিয়োগ পেলেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গো। আগামী ২১ আগস্ট জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন তিনি। প্রাথমিকভাবে টাইগারদের সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছে তার। শনিবার ১৭ আগস্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্বকাপের পর স্টিভ রোডসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিসিবি। পরে কোচের সন্ধানে নামে তারা। মাশরাফি-সাকিবদের কোচ হতে আবেদনও পড়ে একগাদা। তবে সেখান থেকে মাত্র তিনজনকে সংক্ষিপ্ত তালিকায় রাখে বোর্ড। শেষ পর্যন্ত নিয়োগ পেলেন রাসেল। তার সঙ্গে লড়াইয়ে ছিলেন নিউজিল্যান্ডের মাইক হেসন।

ডোমিঙ্গো ২০১২ সালের শেষ থেকে ২০১৩ সালের মাঝামাঝি পর্যন্ত দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দলের কোচ ছিলেন। গেল ৭ আগস্ট বাংলাদেশের কোচ হতে সাক্ষাৎকার দিতে ঢাকায় আসেন তিনি। তাতে টাইগারদের নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা এবং নিজের ভাবনা বিসিবির কাছে তুলে ধরেন।

বোর্ডের উচ্চ পদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে সাক্ষাৎকার দেন রাসেল। চাউর হয়েছে, দারুণ প্রেজেন্টেশনে বুঁদ করে রাখেন গোটা ইন্টারভিউ বোর্ড। তাতে বিসিবিও সন্তুষ্ট হয়। ফলে খুশি মনেই ফিরে যান তিনি। উল্লেখ্য, ২০২০ সালে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেটি মাথায় রেখেই তাকে কোচ নিয়োগ দিল বিসিবি।

ট্যাগ :