চট্টগ্রাম, , শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

বিলাইছড়ি কুতুবদিয়া সদ্ধর্মোদয় বৌদ্ধ বিহারে কঠিন চীবরদান উদযাপন

প্রকাশ: ২০১৯-১১-০৪ ১৬:২৩:২৯ || আপডেট: ২০১৯-১১-০৪ ১৬:২৩:২৯

বিলাইছড়ি প্রতিনিধি: বিলাইছড়ি উপজেলার কুতুবদিয়া সদ্ধর্মোদয় বৌদ্ধবিহারে রবিবার (৩ নভেম্বর) ৩২তম দানোশ্রেষ্ঠ দানোত্তম শুভ মহান কঠিন চীবর দানোৎসব উদযাপন করা হয়েছে।

কঠিন চীবর দান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ধর্মীয় দেশনা প্রদান করেন ত্রিরত্ন ভিক্ষু এসোসিয়েশন বাংলাদেশ এর সভাপতি ও রাজস্থলী মৈত্রী বিহারের অধ্যক্ষ ভদন্ত ধর্মানন্দ মহাথের।

পার্বত্য ভিক্ষু সংঘ, বিলাইছড়ি উপজেলা শাখার সভাপতি ও দীঘলছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর্য্যলংকার থের এর সভাপতিত্বে প্রধান ধর্মালোচক ও বিশেষ ধর্মালোচক হিসেবে ধর্মীয় দেশনা প্রদান করেন বাঘমারা আবাসিক বিমুত্তি সুখ মহাসতি পট্ঠান বিদর্শন ভাবনা কেন্দ্রের অধ্যক্ষ ও অভিধর্ম বিশারদ ভদন্ত শাক্য জ্যোতি ভিক্ষু ও পার্বত্য ভিক্ষু সংঘ, বিলাইছড়ি শাখার সাধারণ সম্পাদক এবং কেরন ছড়ি দশবল বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত বিপুল জ্যোতি থের।

কুতুবদিয়া সদ্ধর্মোদয় বৌদ্ধ বিহারের অধ্যক্ষ জ্যোতিলঙ্কার ভিক্ষুর সঞ্চালনায় স্বাগত বক্তব্য প্রদান করেন বিহার পরিচালনা কমিটির সভাপতি সুমন তঞ্চঙ্গ্যা এবং বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা ও মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা।

এর আগে সকালে ১ম পর্ব অনুষ্ঠানে বিশ্বশান্তি মঙ্গল কামনায় সূত্রপাঠ, জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন, বুদ্ধ পুজা,অষ্টপরিষ্কারদান ও সংঘদান করা হয়। এবং সন্ধ্যায় আকাশ প্রদীপ (ফানুসবাত্তি) উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্টানের পরিসমাপ্তি হয়।

ট্যাগ :