চট্টগ্রাম, , শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

“চোখ থাকতে চোখের যত্ন নিব” এই শ্লোগানের মধ্য দিয়ে যাত্রা শুরু দিশারী চক্ষু হাসপাতালের

প্রকাশ: ২০১৯-১১-১২ ১৪:১৬:৩০ || আপডেট: ২০১৯-১১-১২ ১৪:১৬:৩০

রানা সাত্তার: রবিবার ১০ নভেম্বর পবিত্র রবিউল-আউয়ালের মত একটি পবিত্র দিনে ফ্রি রোগী দেখার মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে দিশারী চক্ষু হাসপাতাল।

সরেজমিনে গিয়ে দেখা যায়,আধুনিক যন্ত্রপাতি ও আধুনিক অপারেশন থিয়েটারের সমন্বয়ে চট্টগ্রামস্থ বাকলিয়া থানার কাছাকাছি রাহাত্তারপুলের অদুরে ফুলকলির পাশেই একটি সুপরিশর জায়গায় এর যাত্রা শুরু হয়।

তেমন কোন ঢাক ঢোল না পিটিয়ে গরিব ও দুস্থ রোগী দেখার ভেতর দিয়ে শুরু হওয়া এই চক্ষু হাসপাতালে সকাল।শুরুতে প্রথম দিনেই রোগীর বেশ ভিড় লক্ষ করা যায় সেই সাথে অথিতি ও মেহমান।

এখানে রয়েছে ন্যায্যমূল্যের চশমার দোকান, ফার্মেসি, একটা অপারেশন থিয়েটার, আউটডোর ও ইনডোরের ব্যবস্থা। ইনডোরে রয়েছে জেনারেল বেড ও কেবিন।আরো রয়েছে স্বাস্থ্যসম্মত অপেক্ষমান কক্ষ।

হাসপাতালের চেয়ারম্যান জানান,এই হাসপাতালটি ভিশন ওরিয়েন্টেড হাসপাতাল কারন ‘চোখের মূল কাজই হলো দেখা। সেই দেখাটা নিশ্চিত করতে আমাদের এই দিশারী চক্ষু হাসপাতাল।’ এই হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর জনাব মুহাম্মদ জিল্লুর রহমান বলেন, ‘ন্যায্যমূল্যে চক্ষুসেবা মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য।’

হাসপাতালটি প্রতিদিন সকাল ৮ টা থেকে দুপুর ২ টা, ও বিকাল ৫টা থেকে রাত ৯ টা পর্যন্ত রোগী দেখবেন। এ-প্রসঙ্গে আরও জানা যায়, শুক্রবার বিকাল ৫ টা থেকে রাত ৯ টা পর্যন্ত রোগী দেখার কার্যক্রম চালু থাকবে।

হাসপাতাল পরিদর্শনে এসে চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন, চট্টগ্রাম সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ডা. মোহাম্মদ ওয়াজেদ চৌধুরী অভি বলেন, ‘এতো অল্প সময়ে, এমন গুছানো প্রতিষ্ঠান সত্যিই প্রশংসার দাবিদার।’ তিনি প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

ট্যাগ :