চট্টগ্রাম, , রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০

বিলাইছড়িতে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা

প্রকাশ: ২০১৯-১১-১৩ ১৬:৪৬:৪০ || আপডেট: ২০১৯-১১-১৩ ১৬:৪৬:৫৬

বিলাইছড়ি প্রতিনিধি: “সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক প্রচার কার্য্যক্রমের আওতায় বুধবার (১৩ নভেম্বর) বিলাইছড়িতে কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা শিল্পকলা একাডেমীতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা।

কাপ্তাই তথ্য অফিসের সহকারী কর্মকর্তা মোঃ হারুন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যানদ্বয় রবিন তঞ্চঙ্গ্যা ও উৎপলা চাকমা, বীর মুক্তিযোদ্ধা শাক্যপ্রিয় বড়ুয়া, উপজেলা কৃষি কর্মকর্তা মেজবাহ উদ্দিন ও সদর ই্উপির চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান।

অনিল কুমার আসাম এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সহকারি তথ্য কর্মকর্তা মোঃ হারুন। এ সময় আরও বক্তব্য রাখেন, সাংবাদিক পুষ্প মোহন চাকমা ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সুবর্ণা বাড়ৈ। এছাড়াও সভায় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষক, সাংবাদিক ও বিভিন্ন এলাকা থেকে আগত নারী নেতৃবৃন্দরা অংশগ্রহণ করে।

এ সময় তথ্য অফিসের পরিবেশনায় শিক্ষা সচেতনতামূলক দুটি গান পরিবেশন করা হয়।

আলোচনা সভায় বক্তারা উন্নত রাষ্ট্র ও জাতি গঠন বিষয়ে জনগণকে অবহিত ও সম্পৃক্ত করণের লক্ষ্যে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ টি বিশেষ উদ্যোগ, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি), ভিশনঃ ২০২১ ও ২০৪১ এর লক্ষ্য অর্জনসমূহ, অটিজম, তথ্য অধিকার, মানব পাচার, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ধ্যবহার এবং পরিবেশ সংরক্ষণ বিষয়ে বিশদ আলোচনা করেন।

তারা আরও বলেন, আজকের শিশুরা হবে ভবিষ্যৎ উন্নত বাংলাদেশের সুনাগরিক। তাই তারা সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার আহবান জানান।

ট্যাগ :