চট্টগ্রাম, , শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

সন্দ্বীপে দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-১১-১৬ ১৮:৩৮:২২ || আপডেট: ২০১৯-১১-১৬ ১৮:৩৮:২২

নয়ন: সন্দ্বীপের দুইবার নির্বাচিত সাবেক সাংসদ সদস্য মরহুম মুস্তাফিজুর রহমানের নামে সৃষ্ট দ্বীপবন্ধু স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ১৫ নভেম্বর দ্বীপবন্ধু ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর আয়োজনে ও দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনায় এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উক্ত বৃত্তি পরীক্ষার পৃষ্ঠপোষকতায় ছিলেন মরহুম মুস্তাফিজুর রহমানের সুযোগ্য পুত্র মাহফুজুর রহমান মিতা এমপি।

সন্দ্বীপের গাছুয়া এ কে একাডেমী, বদিউজ্জামান উচ্চ বিদ্যালয় ও মুস্তাফিজুর রহমান উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় চতুর্থ, সপ্তম ও নবম শ্রেনীর মোট ১৮৯৭ জন পরিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন ।

এ প্রসঙ্গে পরীক্ষা পরিচালনা কমিটির আহবায়ক ও দ্বীপবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিদারুল আলম বলেন, ২০১৪ সাল হতে ২০১৯ সাল পর্যন্ত ষষ্টবারের মতো আয়োজিত উক্ত স্মৃতি বৃত্তি পরীক্ষায় শিক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষা বাবদ কোন ফি নেওয়া হয় না।

পরীক্ষা পরিচালনা পরিষদের সচিব রতন মানিক বসু জানান, মোট ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ও শিক্ষক মন্ডলীদের সহায়তায় এই পরীক্ষা সুন্দর ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে ছয় বছর সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে।

এসময় দ্বীপবন্ধুর উত্তরসুরী বর্তমান সাংসদ মাহফুজুর রহমান মিতা সন্দ্বীপের বাইরে অবস্থান করায় তার পক্ষে পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করেন সন্দ্বীপ উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশন ও তার একান্ত সচিব মোঃ জসিম উদ্দিন ।

উল্লেখ্য, সন্দ্বীপে স্কুল, কলেজ, মাদ্রাসা, মন্দির, মসজিদ, রাস্তাঘাট, ব্যাংক বীমাসহ অনেকগুলো প্রতিষ্ঠান সৃষ্টি করে এবং গরীব মানুষের বাসস্থান নির্মান, যুবকদের কর্মসংস্থান সৃষ্টি ও দীর্ঘ সময় ধরে সন্দ্বীপের ব্যাপক উন্নয়ন সাধন করেন দ্বীপবন্ধু খ্যাতি অর্জনকারী দুইবার নির্বাচিত সাবেক সাংসদ সদস্য মরহুম মুস্তাফিজুর রহমান।

ট্যাগ :