চট্টগ্রাম, , শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

আহতদের উদ্ধার করে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আবু তালেব

প্রকাশ: ২০১৯-১১-১৭ ১৬:২৩:৩৫ || আপডেট: ২০১৯-১১-১৭ ১৬:২৩:৩৫

নিজস্ব প্রতিবেদক: নগরীর পাথরঘাটা গ্যাস লাইন বিস্ফোরণে আহতদের উদ্ধার করতে গিয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আবু তালেব (৪৫) নামে এক ব্যক্তি।

বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ১২ নম্বর হৃদরোগ ওয়ার্ডের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। আবু তালেব পাথরঘাটার ব্রিকফিল্ড রোড়ের আব্দুল জব্বারের ছেলে।

আবু তালেব বারমাস নামে এক দোকানের চাকরি করেন বলে জানান তার স্ত্রী আয়েশা বেগম। তিনি বলেন, গ্যাস লাইন বিস্ফোরণ হয়েছে আমাদের বাড়ি থেকে ৩০ গজের মধ্যে। বিস্ফোরণের আওয়াজ শুনে আমার স্বামী বাড়ি থেকে বের হন। আমাদের প্রতিবেশী আব্দুল হামিদসহ ৭ জনকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে তুলে দেন তিনি। আহতদের উদ্ধার শেষে বাড়িতে গিয়ে কয়েক মিনিটের মধ্যে অসুস্থ হয়ে পড়েন। সারা শরীরে ঘাম দিয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে চমেক হাসপাতালে আনা হয়েছে।

হৃদরোগের বিভাগীয় প্রধান ও সহযোগী আধ্যাপক প্রবীর কুমার দাশ বলেন, এ ধরনের মর্মান্তিক ঘটনা দেখে অনেক সময় হার্ট অ্যাটাক হয়। এ হার্ট অ্যাটাকে রোগী বর্তমানে ঝুঁকির মধ্যে রয়েছেন।

চমেক হাসপাতালে উপসহকারী পরিচালক ডা. হুমায়ুন কবির বলেন, গ্যাস লাইন বিস্ফোরণে আহতদের উদ্ধার করার পর আবু তালেব নামে এক ব্যাক্তি নিজেও অসুস্থ হয়ে পড়েন। তিনি চমেক হাসপাতালে ভর্তি আছেন। তাকে প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।

ট্যাগ :