চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা তুলে দিলেন নওফেল

প্রকাশ: ২০১৯-১১-১৯ ১৪:৫০:১২ || আপডেট: ২০১৯-১১-১৯ ১৪:৫০:১২

নিজস্ব প্রতিবেদক: নগরীর কোতোয়ালী থানাধীন পাথরঘাটা ব্রিকস ফিল্ড এলাকায় বড়ুয়া ভবনে গ্যাসের পাইপলাইন বিস্ফোরণে হতাহতের স্বজনদের সান্ত্বনা দিতে দুর্ঘটনাকবলিত স্থানে গেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মঙ্গলবার ১৯ নভেম্বর সকালে উক্ত দুর্ঘটনাকবলিত স্থানে পৌঁছান তিনি।

এসময় শিক্ষা উপমন্ত্রী ঘটনাস্থল ঘুরে দেখেন এবং শোকাহত পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন। পরে তিনি নিহত পরিবারকে ১ লাখ টাকা করে এবং আহতদের চিকিৎসার জন্য প্রত্যেককে ২০ হাজার টাকা স্বজনদের হাতে তুলে দেন এবং আহতদের চিকিৎসার খোঁজখবরও নেন। প্রয়োজনে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকেও সাহায্য দেওয়া হবে বলে জানান তিনি।

এসময় নওফেল বলেন, প্রধানমন্ত্রী এ দুর্ঘটনা নিহতদের স্বজনদের ও আহতদের চিকিৎসার বিষয়ে খোঁজখবর রাখছেন।

এর আগে সোমবার ১৮ নভেম্বর এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষা উপমন্ত্রীর ব্যাক্তিগত তহবিল থেকে নিহতদের প্রতি পরিবারকে ১ লাখ টাকা ও প্রত্যেক আহত ব্যক্তির চিকিৎসার জন্য ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করবেন বলে জানান শিক্ষা উপমন্ত্রীর ব্যক্তিগত সহকারী নাসিউর রহমান সিকদার অনিক ।

শিক্ষা উপমন্ত্রী সাংবাদিকদের বলেন, ইতোমধ্যে ঘটনার তদন্তে একাধিক তদন্ত টিম কাজ করছে। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড তাদের তদন্ত প্রতিবেদন জমাও দিয়েছে। সব প্রতিবেদন জমা হলে ঘটনার প্রকৃত কারণ, এ ধরনের ঘটনা প্রতিকারের উপায় বা সুপারিশ পাওয়া যাবে। দুর্ঘটনা ও প্রাণহানি এড়াতে নগরবাসীর সচেতনতা সবচেয়ে বেশি জরুরি বলে তিনি মন্তব্য করেন।

তিনি আরও বলেন, নগরের পুরনো ভবনগুলোর গ্যাস, বিদ্যুৎ সংযোগ লাইন ইত্যাদি পরীক্ষা করা উচিত। একই সঙ্গে সিডিএর নকশা অনুমোদন, অনুমোদিত নকশা অনুযায়ী ভবন তৈরি হয়েছে কিনা ইত্যাদিও নজরদারির আওতায় আনতে হবে।

উল্লেখ্য, রবিবার ১৭ নভেম্বর পাথরঘাটা ব্রিকস ফিল্ড এলাকায় এক বাড়িতে গ্যাস পাইপলাইন বিস্ফোরণের ঘটনায় ৭ জনের মৃত্যু হয়। আহত হয় আরো অনেকে।

ট্যাগ :